প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

করোনায় চট্টগ্রামে একদিনেই ৮ মৃত্যু, বেড়েছে শনাক্তও

   
প্রকাশিত: ১২:৩৩ অপরাহ্ণ, ২০ এপ্রিল ২০২১

রবিউল হোসেন রবি, চট্টগ্রাম থেকে : চট্টগ্রামে আবার বেড়েছে করোনায় মৃত্যু ও সংক্রমিত রোগীর সংখ্যা। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ গেছে ৮ জনের। আক্রান্ত হয়েছেন আরও ৩৪৭ জন। এর মধ্যে নগরের ২৬৩ জন এবং উপজেলার ৮৪ জন।

মঙ্গলবার (২০ এপ্রিল) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কতৃক প্রকাশিত এক প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

চট্টগ্রামের সিভিল সার্জন শেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় এক হাজার ৫৫৬টি নমুনা পরীক্ষায় আরও ৩৪৭ জনের দেহে করোনার অস্তিত্ব পাওয়া গেছে। এছাড়া এইদিন আরও ৮ জনের মৃত্যু হয়েছে।

এদিন বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) ল্যাবে মোট ৪২৩টি করোনার নমুনার বিপরীতে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ৬১জন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ১৮৪ জনের নমুনা পরীক্ষায় মোট পজিটিভ শনাক্ত হয়েছেন ৫০ জন।

আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ৬২ জনের, ইম্পেরিয়াল হাসপাতালে ৩২ জনের, শেভরন ক্লিনিক ল্যাবে ৬৬ জনের, আরটিআরএল ল্যাবে ৩১ জনের এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ২৩২ নমুনা পরীক্ষা করা হয়।

এতে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ২৬জনের, ইম্পেরিয়ালে ৫১ জনের, শেভরনে ২৭ জনের, আরটিআরএল ল্যাবে ৩১ এবং চবি ল্যাবে ৫৮ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

এইদিন চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি ল্যাবে ১৭১ জনের নমুনা পরীক্ষায় ২৩ জনের দেহে মিলেছে করোনার জীবাণু। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে একজনের নমুনা পরীক্ষা করা হলে সেটি নেগেটিভ এসেছে।

এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৪৭ হাজার ৫৭৪ জনে। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ৪৭২ জন।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: