প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

সোহেল রানা শুভ

স্টাফ করেসপন্ডেন্ট

পুরান ঢাকায় ভবনে আগুন, চিলেকোঠা থেকে আরো ২ লাশ উদ্ধার

   
প্রকাশিত: ১১:২০ পূর্বাহ্ণ, ২৩ এপ্রিল ২০২১

ছবি: সংগৃহিত

রাজধানীর পুরান ঢাকায় বাবুবাজার ব্রিজের পাশে আরমানিটোলায় হাজী মুসা ম্যানসন ভবনের ছয়তলায় কেমিক্যাল গোডাউনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় আরো দুইজনের লাশ উদ্ধার করা হয়েছে। এনিয়ে এখন প্রর্যন্ত ৪ জনের মরদেহ উদ্ধার করা হলো। হাজী মুসা ম্যানসন ভবনের ৬তলার চিলেকোঠা থেকে এই দুই জনের মরদেহ উদ্ধার করা হয়।

ভয়াবহ এই অগ্নিকাণ্ডে ফায়ার সার্ভিসের কর্মীসহ আহত হয়েছেন আরও ১৮ জন। সর্বশেষ খবর অনুযায়ী, রাসায়নিক গুদামে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। শুক্রবার (২৩ এপ্রিল) সেহরির সময় রাত ৩টার দিকে এ আগুনের সূত্রপাত ঘটে। ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিটের তিন ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

এ ঘটনায় দুইজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তারা হলেন- ভবনটির নিরাপত্তারক্ষী রাসেল ও ইডেন মহিলা কলেজের ইংরেজি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী সুমাইয়া (২২)।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন জানান, প্রথমে ছয়টি ও পরে ভয়াবহতা বেড়ে গেলে আরও চারটিসহ মোট ১০টি ইউনিট পাঠানো হয়। পরে আরও বাড়িয়ে ১৯টি করা হয়। তারা ভবনের চারপাশে অবস্থান নিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে। এছাড়াও বাড়ির উপরের লোকজনকে উদ্ধারে ল্যাডার ইউনিট যুক্ত করা হয়েছে।

স্থানীয়ভাবে জানা গেছে, ছয়তলা ভবনের দোতলা থেকে ওপর পর্যন্ত বিভিন্ন মানুষের বাস। আগুন লাগার পর তাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে। অনেকেই তাড়াহুড়ো করে নিচে নেমে আসেন। কেউ কেউ আবার আতঙ্কিত হয়ে ছাদে চলে যান। তাতে ভবনের ছাদে বেশ কিছু লোক আটকা পড়ে। ফায়ার সার্ভিস কর্মীরা তাদের উদ্ধার করে নামিয়ে নিয়ে আসেন।

এর আগে ২০১০ সালের ৩ জুন পুরান ঢাকার নিমতলীতে অবৈধভাবে পরিচালিত কেমিকেলের গুদামে আগুন লেগে ১২৪ জনের মৃত্যু হয়। এছাড়া ২০১৯ সালের ২০ ফেব্রুয়ারি রাতে চকবাজারের চুরিহাট্টা এলাকায় ভয়াবহ আগুনে অন্তত ৬৭ জনের মৃত্যু হয়।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: