প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

সন্ধ্যার পর কালবৈশাখীর সম্ভাবনা

   
প্রকাশিত: ১:২৫ অপরাহ্ণ, ৬ মে ২০২১

ঢাকাসহ এর আশেপাশের এলাকায় আজ বৃহস্পতিবার (৬ মে) দিনের মধ্যে যেকোনো সময় দমকা হাওয়াসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এছাড়া সন্ধ্যার পর আসতে পারে কালবৈশাখী ঝড়।

বৃহস্পতিবার সকালে আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. আব্দুর রহমান গণমাধ্যমকে এ তথ্য দেন।

তিনি জানান, বৃহস্পতিবার ভোর থেকেই মেঘলা আছে আকাশ। দিনের মধ্যে যেকোনো সময় বৃষ্টি হতে পারে। এই সময়টায় বৃষ্টির সঙ্গে কিছু দমকা হাওয়াও বইতে পারে। আর কালবৈশাখী হলে সেটি সন্ধ্যার পর হতে পারে। মো. আব্দুর রহমান বলেন, সকাল ৬টা পর্যন্ত দেশের প্রায় সবকটি বিভাগের বিভিন্ন অঞ্চলে বৃষ্টিপাত হয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে রাজশাহীতে ৬১ মিলিলিটার।

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার বিষয়ে তিনি বলেন, ঢাকা, রাজশাহী, রংপুর, সিলেট, বরিশাল, চট্টগ্রাম, খুলনা বিভাগসহ দেশের বিভিন্ন অঞ্চলে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। এ সময়ের বৃষ্টিপাতের সঙ্গে দমকা অথবা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। কোথাও কোথাও ঝড়ের এ গতি ঘণ্টায় ৪০ কিলোমিটারের বেশি হতে পারে। তবে কালবৈশাখী ঝড়ের সম্ভাবনা কম।

শাওন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: