প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মাসুদ রেজা শিশির

রাজবাড়ী প্রতিনিধি

পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ বরখাস্ত

   
প্রকাশিত: ৬:২৫ অপরাহ্ণ, ৬ মে ২০২১

বিভিন্ন অনিয়মের কারনে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদকে সাময়িক ভাবে বহিষ্কার করেছে স্থানীয় সরকার বিভাগ। একই সাথে পাংশা উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ১-কে উপজেলার সকল কার্যক্রম পরিচালনাসহ আর্থিক ক্ষমতা প্রদান করা হয়েছে।

গত ৫ মে রাষ্ট্রপতির আদেশক্রমে স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ সামসুল আলম স্বাক্ষরিত স্বারক নং-৪৬.০৪৫.০২৭.০৮.১৫০.১৫০.২০১৮-২৭৪ প্রজ্ঞাপন জারি করেছেন। প্রজ্ঞাপন সূত্রে জানা-গেছে রাজবাড়ী জেলার পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ এর বিরুদ্ধে উপজেলা পরিষদের অধিগ্রহণকৃত জমিতে নির্মিত ১০টি দোকান তার আপন ভাই ও ফুফাতো ভাইয়ের নামে বরাদ্ধ দেওয়া হয়েছে।রাজম্ব তহবিল ব্যবহারের নির্দেশিকা অনুসরণ না করে গরীব/মেধাবী শিক্ষার্থীদের পরিবর্তে নিজস্ব লোকের সন্তানদের মধ্যে বৃত্তি প্রদানের মাধ্যমে অর্থ আত্বসাধ করা,বয়স্ক ভাতা কর্মসূচী বাস্তবায়ন নীতিমাল (সংশোধীত) ২০১৩ অনুসরণ না করে বয়স্কভাতা প্রদান এবং নিয়ম বহিঃর্ভত ভাবে উপজেলা পরিষদের ফান্ড থেকে পাংশা পৌরসভা এলাকায় প্রকল্প বরাদ্ধ দেওয়া সম্পর্কে আনীত অভিযোগ গুলো বিভাগীয় কমিশনারের তদন্তে প্রমাণিত হয়েছে। যেহেতু তদন্ত প্রতিবেদনের প্রেক্ষিতে তাকে জবাব প্রদানের জন্য বলা হলে তিনি জবাব দেন নি,এবং পরবর্তীতে ব্যক্তিগত শুনানি প্রদানের জন্য বলা হলে তিনি শুনানিতেও অংশ গ্রহণ করেন নি।

সেহেতু,উপজেলা পরিষদ আইন ১৯৯৮ (উপজেলা পরিষদ (সংশোধন) আইন,২০১১ দ্বারা সংশোধিত) এর ১৩ খ ধারার বিধান অনুযায়ী রাজবাড়ী জেলার পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব ফরিদ হাসান ওদুদকে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ হতে সাময়িক রবখান্ত করা হল!

এবং পাংশা উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-১কে উপজেলা পরিষদের কার্যক্রম পরিচালনার জন্য পরিষদের আর্থিক ক্ষমতা প্রদান করা হল। পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ আলী জানান আমিও চেয়ারম্যানের সাময়িক বরখাস্ত হওয়ার চিঠি দেখেছি। পাংশা উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন বিশ্বাস এখন থেকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করবে।

নাঈম/নিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: