প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

রফিকুল ইসলাম

বান্দরবন প্রতিনিধি

বান্দরবানে আরাকান আর্মি ৩ সদস্য আটক

   
প্রকাশিত: ৭:০৩ অপরাহ্ণ, ৬ মে ২০২১

বান্দরবান মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী গ্রুপ আরাকান আর্মির প্রশিক্ষণপ্রাপ্ত ৩ সদস্যকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলেন, নিওয়াই (৩০), চসি (৩২) ও চলুমং (২৮)। তাদের সবার বাড়ি মিয়ানমারের আরাকান রজ্যের মান্দা এলাকায়। তারা মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে এসেছিল। বুধবার (৫ মে) রাতে রেইছা প্রবেশ মুখে সেনাবাহিনী চেকপোস্ট থেকে তল্লাসি চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

চেকপোস্টে সূত্রে জানা গেছে, বান্দরবান সদর উপজেলার প্রবেশ পথ রেইছা সেনাবাহিনীর চেকপোস্টে রাতে অটোরিকশা থামানো হয়। পরে সেই অটোরিকশা আটকে তল্লাশি করার সময় তাদেরকে জিজ্ঞেস করানো হয় তাদের পরিচয় ও জাতীয় পরিচয় পত্র। এরপর তারা বাংলা কথা ও জাতীয় পত্র দেখাতে না পারায় সন্দেহ জনক হয় পরে তাদেরকে আরাকান আর্মির এই ৩ সদস্য গ্রেফতার হয়। ।

এ প্রসঙ্গে বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম চৌধুরী পাহাড়ের সময়কে জানান, আটক যুবকেরা কয়েকদিন আগে বাংলাদেশে প্রবেশ করেছিল। বাংলাদেশ-মিয়ানমার সীমান্তবর্তী ওয়ালিদং এলাকা দিয়ে তারা এই দেশে প্রবেশ করে। তারা সবাই আরাকান আর্মির সদস্য। জিজ্ঞাসাবাদে তারা বিষয়টি স্বীকার করেছে।

আটকের পর সেনাবাহিনীর সদস্যরা তাদের পুলিশের কাছে হস্তান্তর করে। এদের বিরুদ্ধে অনুপ্রবেশ আইনে বান্দরবান সদর থানায় মামলা হয়েছে।

নাঈম/নিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: