প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

টাকা দিলেই মিলে ‘ভুয়া সনদ’, প্রতারক চক্রের ৩ সদস্য আটক

   
প্রকাশিত: ১০:১৩ অপরাহ্ণ, ৬ মে ২০২১

রবিউল হোসেন রবি, চট্টগ্রাম থেকে: টাকার বিনিময়ে ভুয়া এনআইডিসহ বিভিন্ন পরিচয়পত্র তৈরি করে টাকা হাতিয়ে নেয়া সংঘবদ্ধ প্রতারক চক্রের ৩ সদস্যকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন র‍্যাব-৭। বুধবার (৫ মে) বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে নগরের আগ্রাবাদ ও দেওয়ানহাট এলাকা থেকে তাদের আটক করার বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-৭ এর সহকারী পরিচালক নূরুল আবছার।

আটককৃতরা হলেন— ডবলমুরিং থানার মোগলটুলি এলাকার মৃত ছবির আহাম্মদের ছেলে মো. ইমরান (২৭), একই থানার সুপারীওয়ালা পাড়ার শরীফ আলী বাড়ীর মৃত ছাবের আহমেদের ছেলে ​মো. বেলাল হোসেন টিপু (৩৩) ও কুমিল্লা জেলার লাকসাম থানার রাজাপুর এলাকার মো. আব্দুর রশীদের ছেলে মো. হোসাইন (২২)।

র‍্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে এমএম এন্টারপ্রাইজ নামক দোকান ও হোসাইন এন্টারপ্রাইজে অভিযানে অবৈধভাবে বিভিন্ন ব্যক্তির নামে ভুয়া জাতীয় পরিচয়পত্র, জন্মসনদ, ওয়ারিশ সনদ, ইউনিয়ন পরিষদের নাগরিক সনদ তৈরি অভিযোগে তিনজনকে আটক করা হয়। তারা দীর্ঘদিন ধরে তাদের ব্যবহৃত কম্পিউটারের মাধ্যমে প্রতারণা ও জালিয়াতি করে আসছে।

র‍্যাব-৭ এর সহকারী পরিচালক নূরুল আবছার বিডি২৪লাইভকে বলেন, ‘গোপন সূত্রে সংবাদ পেয়ে ভুয়া সনদ তৈরি চক্রের তিন সদস্যকে আটক করা হয়েছে। র‍্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা বিষয়টি স্বীকার করেন। দোকানে তল্লাশি করে ভুয়া জাতীয় পরিচয়পত্র, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রশংসাপত্র, বিদ্যালয় পরিত্যাগ সনদ, পিইসি সার্টিফিকেট ফরম, ওয়ারিশ সনদ, ইউনিয়ন পরিষদের নাগরিক সনদ ইত্যাদি তৈরির কাজে ব্যবহৃত বিভিন্ন ইলেকট্রনিকস ডিভাইস উদ্ধার করা হয়েছে।’

আটককৃতদের ও উদ্ধারকৃত মালামালসহ ডবলমুরিং থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

নাঈম/নিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: