প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

হেফাজতের কেন্দ্রীয় নেতা ইয়াকুব ওসমানী গ্রেফতার

   
প্রকাশিত: ১১:৪৪ অপরাহ্ণ, ৬ মে ২০২১

হেফাজতের সদ্য বিলুপ্ত কমিটির কেন্দ্রীয় সহকারী প্রচার সম্পাদক ও জমিয়তে উলামায়ে ইসলাম ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মাওলানা গাজী ইয়াকুব ওসমানীকে (৪৪) গ্রেফতার করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার (৬ মে) সন্ধ্যায় ফেনী সদর থেকে পুলিশের একটি দল তাকে গ্রেফতার করে। মাওলানা গাজী ইয়াকুব ওসমানী ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার শ্যামবাড়ির মৃত আবু ইউসুফের ছেলে।

গ্রেফতারকৃত মাওলানা গাজী ইয়াকুব ওসমানী গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত হেফাজতের কর্মসূচীতে ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে বলে জানিয়েছে পুলিশ। পাশাপাশি সরকার উৎখাতের সুদূরপ্রসারী পরিকল্পনার অংশ হিসেবে ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব চালানোর সঙ্গে নিজের জড়িত থাকার কথাও পুলিশের কাছে স্বীকার করেছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার মো. রইছ উদ্দিন বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে প্রযুক্তির সহায়তায় আজ সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের একটি বিশেষ টিম তাকে গ্রেফতার করে। তিনি ঘটনার পর থেকে আত্মগোপনে ফেনী চলে গিয়েছিলেন। গ্রেফতারের পর তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি ব্রাহ্মণবাড়িয়ার তাণ্ডবের ঘটনায় জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছেন। তিনি জানান, মাওলানা গাজী ইয়াকুবকে বিভিন্ন মামলায় গ্রেফতার দেখানো হতে পারে।

প্রসঙ্গত, ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের ঘটনায় জেলার বিভিন্ন থানায় মোট ৫৬টি মামলা হয়েছে। এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯টি, আশুগঞ্জ থানায় ৪টি, সরাইল থানায় ২টি এবং আখাউড়া রেলওয়ে থানায় ১টি। এসব মামলায় ৪১৪ জনসহ অজ্ঞাতনামা ৩০ থেকে ৩৫ হাজার জনকে আসামি করা হয়েছে। এখন পর্যন্ত ৪৩৫ জনকে গ্রেফতার করা হয়েছে।

নাঈম/নিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: