প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

ধর্ম নিয়ে কড়া জবাব চঞ্চলের, চটেছেন অন্যরাও

   
প্রকাশিত: ১২:১০ অপরাহ্ণ, ১১ মে ২০২১

বিশ্ব মা দিবস উপলক্ষে অনেকের মতো ফেসবুকে মায়ের সঙ্গে হাসিমুখে একটি ছবি শেয়ার করেছেন জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। ছবির ক্যাপশনে ছোট করে লিখেছেন, ‘মা’, সঙ্গে একটি ভালোবাসার ইমো। এর পর পরই মায়ের সঙ্গে ছবি প্রকাশের মধ্যে দিয়ে ধর্ম নিয়ে ‘কুরূচিপূর্ণ’ মন্তব্যের কবলে পড়েছেন জনপ্রিয় এই অভিনেতা ।

সম্প্রতি রবিবার (৯ই মে) গোটা বিশ্বজুড়ে পালিত হয় ‘মা’ দিবস। দিনটিতে সোশ্যাল মিডিয়ায় সবাই মায়ের সঙ্গে ছবি শেয়ার করে বিশেষ শ্রদ্ধা জানান। অন্য সবার মতো জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরীও তার মায়ের সঙ্গে ছবি শেয়ার করেন।

তবে বেশ কিছু বাজে মন্তব্য আসে এই ছবিতে। যার ফলে নেটিজেনদের এহেন আচরণে চঞ্চল নিজেও মনোক্ষুণ্ণ হয়েছেন। চঞ্চল চৌধুরীর ধর্ম নিয়ে এমন প্রশ্ন উঠতেই অস্বস্তি প্রকাশ করেন অভিনেতা। জানিয়ে দেন, ধর্ম নয়, মানুষ হিসেবেই তার পরিচয়টা মুখ্য। আর তার মন্তব্যে অকুণ্ঠ সমর্থন জানান ভক্তরা।

চঞ্চলের উক্ত পোস্টে ছোট ও বড় পর্দার প্রিয় অভিনেতার এই মনোরম ছবিতে উজাড় করে ভালোবাসা জানিয়েছেন হাজার হাজার ভক্ত-অনুরাগী। অনেকেই ভালোবাসা, শ্রদ্ধা ও শুভ কামনা জানিয়েছেন অভিনেতার মাকে এবং অভিনেতাকেও। চঞ্চলের মতো গুণী অভিনেতার জন্মদাত্রীকে অনেকে ‘রত্নগর্ভা মা’ বলেও সম্মান জানিয়েছেন।

গতকাল সোমবার (১০ই মে) নিজের অফিসিয়াল ফেইসবুক পেজে আবারও ‘ধর্ম’ শিরোনামে নিজের লেখা একটি কবিতা আবৃত্তি করেছেন চঞ্চল চৌধুরী। কবিতার ছন্দে মানবতার বাণী শুনিয়ে চঞ্চল বলেছেন, ‘‘ধর্ম নিয়ে বাড়াবাড়ি, মানুষ নিয়ে নয়/ এমনি করে সভ্যতা শেষ, হচ্ছো তুমি ক্ষয়/ধর্ম রক্ষের ঝাণ্ডা তোমায় কে দিয়েছে ভাই/ধর্ম নিয়ে ব্যবসা করো, জ্ঞান কী তোমার নাই?/ সব ধর্মই এক কথা কয়, মানুষ সেবা করো/ধর্মের নামে ব্যবসা করে ভাবছো তুমি বড়…।’

এর আগে, ‘কুরূচিপূর্ণ’ মন্তব্যকারীদের উদ্দেশ্যে চঞ্চল লেখেন, ‘আমি হিন্দু নাকি মুসলিম, তাতে আপনাদের লাভ বা ক্ষতি কি? সকলেরই সবচেয়ে বড় পরিচয় ‘মানুষ’। ধর্ম নিয়ে এসকল রুচিহীন প্রশ্ন ও বিব্রতকর আলোচনা সকল ক্ষেত্রে বন্ধ হোক। আসুন, সবাই মানুষ হ

এদিকে, এমন আচরণের প্রতিবাদে চঞ্চল চৌধুরীর মায়ের সঙ্গে ছবি শেয়ার করেছেন চলচ্চিত্র ও নাট্যাঙ্গনের অনেক অভিনয়শিল্পী ও কলাকুশলীরা। তারা প্রতিবাদের সঙ্গে অপরাধীদের শাস্তির দাবিও তুলেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: