প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

বাংলাদেশসহ চার দেশ থেকে কুয়েতে প্রবেশে নিষেধাজ্ঞা

   
প্রকাশিত: ১২:০৪ অপরাহ্ণ, ১১ মে ২০২১

চলমান এই করোনা মহামারি প্রতিরোধে ইতিমধ্যেই মরিয়া বিশ্বের প্রায় প্রতিটি দেশ। সম্প্রতি এবার বাংলাদেশ, পাকিস্তান, নেপাল ও শ্রীলংকা—এই চার দেশ থেকে যাত্রীবাহী বিমান প্রবেশে অনির্দিষ্টকালের জন্য নিষেধাজ্ঞা দিয়েছে কুয়েত। তবে পণ্যবাহী কার্গো প্লেনগুলোকে এই নিষেধাজ্ঞার বাইরে রাখা হয়েছে। কুয়েতের রাষ্ট্রীয় বার্তা সংস্থা কুনাকে উদ্ধৃত করে দ্য নিউজ অনলাইন এ তথ্য জানায়।

এছাড়া কুয়েতের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (ওডিজিসিএ) বিবৃতিতে বলা হয়, চার দেশের নাগরিকরা যদি অন্য কোনো দেশের ফ্লাইটের মাধ্যমে কুয়েতে প্রবেশ করতে চান, সেক্ষেত্রে অবশ্যই অন্য দেশে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকার সনদ সঙ্গে রাখতে হবে।

কুয়েতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরামর্শেই ফ্লাইট বন্ধের এ সিদ্ধান্ত নেওয়া হয়। করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় গতকাল আরব আমিরাত আগামীকাল বুধবার থেকে এই চার দেশের ফ্লাইট নিষেধাজ্ঞার ঘোষণা দেয়।

কুনা জানায়, কুয়েতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরামর্শেই ফ্লাইট বন্ধের এ সিদ্ধান্ত নেওয়া হয়। আরব আমিরাতও বুধবার থেকে এ চার দেশের ওপর ফ্লাইট নিষেধাজ্ঞা দিয়েছে। তবে আমিরাতও কার্গো বিমান পরিবহন চালু রাখার কথা জানিয়েছে।

প্রসঙ্গত, করোনাভাইরাসের পরিস্থিতি অবনতি হওয়ায় গতকাল সোমবার (১০ মে) বাংলাদেশসহ নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কার নাগরিকদের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করেছে মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাত। এরপর একইদিনে থাইল্যান্ড এ নিষেধাজ্ঞা দিয়েছিল।

করোনার ভারতীয় ধরন শনাক্তের পর এমন সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণপূর্ব এশিয়ার দেশটি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: