প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

ঢাকায় হঠাৎ বৃষ্টিতে ভোগান্তিতে ঈদযাত্রা

   
প্রকাশিত: ৮:২৫ অপরাহ্ণ, ১১ মে ২০২১

ঘরমুখো মানুষের ঢল অব্যাহত আছে। তবে যানবাহন সংকটের সাথে, বৃষ্টি ভোগান্তি বাড়িয়েছে কয়েকগুণ। এ অবস্থায় বিকল্প যানে বেশি ভাড়া গুনতে হয়েছে, যাত্রীদের। প্রাইভেট কার, মাইক্রোবাস, মোটরসাইকেল, কাভার্ডভ্যান ভাড়া করে, যে যার মতো ছুটছেন বাড়ির পথে।

নিষেধ, নির্দেশনা ও অনুরোধ; কোন কিছুই পাত্তা পাচ্ছে না মানুষের বাড়ি ফেরার তাগিদের কাছে। ঈদের দুদিন আগে গাবতলী ও টঙ্গীর মত রাজধানী থেকে বেরোনোর পথে মানুষের ঢল। ঢাকা না ছাড়ার সরকারি নির্দেশনা থাকার পরও বাড়ি ফিরতে হাস্যকর সব অজুহাত যাত্রীদের।

যে যেভাবে পারছেন, রওনা হচ্ছেন বাড়ির পথে। দুরপাল্লার যাত্রায় কারো সঙ্গী মোটরসাইকেল। বাড়তি ভাড়ায় কেউ চেপেছেন প্রাইভেট কারে। কারো সম্বল দুটি পা।

কাঙ্ক্ষিত বাহনের জন্য রাজধানীর বিভিন্ন স্থানে বাড়ি ফিরতে যাত্রীদের এই অধীর অপেক্ষা। মোড়ে মোড়ে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকে অনেকের কপালে কোনো বাহনই মিলছে না। অনেক কষ্টে বাহন মিল্লেও, স্বাস্থ্যবিধি ভুলে, জীবনের ঝুঁকি নিয়ে রওনা হচ্ছে বাড়ির পথে।

কাওসার/শিই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: