প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

আকাশ পথে বোমা, ভূমি থেকে ট্যাংকের গোলায় বিধ্বস্ত হচ্ছে ফিলিস্তিন

   
প্রকাশিত: ৭:১২ অপরাহ্ণ, ১৪ মে ২০২১

একের পর এক হামলায় ইসরায়েলি হামলায় বিধ্বস্ত ফিলিস্তিনের গাজা শহর। গাজা সীমান্তে আকাশ থেকে বোমা এবং ভূমি থেকে ট্যাংক দিয়ে গোলা ছুড়ছে ইসরায়েলি বাহিনী। এতে হামাসের কয়েকটি ভূগর্ভস্থ টানেল ধ্বংস হয়ে গেছে বলে খবর পাওয়া গেছে।

বিবিসি বলছে, গাজা শহরের রাতের একটি ভিডিওতে দেখা গেছে ইসরাইলি বাহিনী আর্টিলারি ফায়ার, গান বোটস ও বিমান হামলায় রাতের আকাশ আলোয় ভরে উঠেছে। সোমবার থেকে শুরু হওয়া ইসরাইলি বাহিনীর হামলায় অন্তত ১১৯ ফিলিস্তিনি নিহত হয়েছে। প্রায় হাজার খানেক আহত হয়েছেন। নিহতদের মধ্যে ৩১ শিশু রয়েছে। এ ছাড়া ৪ শতাধিক ব্যক্তিকে আটক করেছে ইসরাইলি বাহিনী। অন্যদিকে ইসরাইলের এক সেনাসদস্যসহ ৭ জন নিহত হয়েছে।

ইসরাইলি সেনাবাহিনী বলছে, শুক্রবার তাদের পদাতিক বাহিনী হামলায় অংশগ্রহণ করেছে। পাশাপাশি বিমান হামলা অব্যাহত রয়েছে। তবে তারা সীমান্ত পেরিয়ে গাজায় ঢোকেনি। ইসরাইলি প্রতিরক্ষামন্ত্রী বেনি গ্যানতেজ গাজায় হামাসের সঙ্গে যুদ্ধের জন্য ৯ হাজার রিবার্ভ সেনাসদস্য মোতায়েন করেছে। এদিকে ইসরাইলে হামাসের রকেট হামলা অব্যাহত রয়েছে।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: