প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

কামরুজ্জামান সেলিম

চুয়াডাঙ্গা প্রতিনিধি

দেশে ফিরলেন ভারতে আটকে পড়া অর্ধশত বাংলাদেশি

   
প্রকাশিত: ৫:১৩ অপরাহ্ণ, ১৮ মে ২০২১

চুয়াডাঙ্গার দর্শনা চেকপোস্ট দিয়ে দেশে ফিরেছেন ভারতে আটকে পড়া অর্ধশত বাংলাদেশি নারী-পুরুষ। আজ মঙ্গলবার (১৮ মে) সকাল থেকে বিকেল পর্যন্ত ওই বাংলাদেশীরা দর্শনা চেকপোস্টে পৌঁছালে তাদের হেলথ স্ক্রিনিং ও করোনাভাইরাস পরীক্ষা করা হয়।

দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. অমিত কুমার বিশ্বাসের নেতৃত্বে চার সদস্যের একটি মেডিকেল টিম তাদের স্বাস্থ্য পরীক্ষা করেন। তাদের এক নারী করোনাভাইরাস শনাক্ত হন। সকল প্রক্রিয়া শেষে সেখান থেকে তাদের নির্ধারিত পরিবহনযোগে (মাইক্রোবাস) চুয়াডাঙ্গা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) নেয়া হয়েছে। সেখানে তারা ১৪ দিনের বাধ্যতামূলত কোয়ারেন্টিনে থাকবেন। আর করোনায় আক্রান্ত নারীকে নেয়া হয়েছে সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে।

দর্শনা ইমিগ্রেশন সূত্র জানিয়েছে, ভারতের কোলকাতাস্থ বাংলাদেশ দূতাবাস থেকে অনাপত্তি পত্র (এনওসি) নিয়ে আজ সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত ৫০ জন নারী-পুরুষ দর্শনা চেকপোস্ট দিয়ে দেশে ফিরেছেন। এর আগে গতকাল সোমবার সন্ধ্যায় এই চেকপোস্ট দিয়ে ১১ জন দেশে ফেরেন। মোট ৬১ জন দেশে ফিরলেন।

নাঈম/নিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: