প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

আবারও হোঁচট খেলো আর্জেন্টিনা

   
প্রকাশিত: ৮:৪০ পূর্বাহ্ণ, ৯ জুন ২০২১

খেলা শুরুর মাত্র ৮ মিনিটেই ২-০ গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। তবে শেষ মুহূর্তে এসে নিশ্চিত জয় হাত ছাড়া করেছে লিওনেল এস্কালোনির শিষ্যরা। আর তাতেই লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের ষষ্ঠ রাউন্ডে কলম্বিয়ার বিপক্ষে ২-২ গোলে সমতায় ম্যাচ শেষ করে আর্জেন্টিনা। ড্র করেও পয়েন্ট টেবিলের দুইয়ে অবস্থান করছে আলেবেসিলেস্তেরা।

ম্যাচের বয়স তিন মিনিট হতে না হতেই রদ্রিগো ডি পলের অ্যাসিস্ট থেকে গোল করে আর্জেন্টিনাকে লিড এনে দেন ক্রিস্তিয়ান রোমেরো। ডান প্রান্ত থেকে ডি পলের ক্রস ডি-বক্সের ঠিক মাঝখান থেকে লাফিয়ে উঠে হেড করে বল জালে জড়ান রোমেরো। ১-০ গোলের লিড নেয় আলবেসিলেস্তেরা।

৮ মিনিটে নিকোলাস গঞ্জালেজের বাড়ানো বল পেয়ে লেওনার্দো পারদেসের দুর্দান্ত শট নেন। গোলরক্ষক ডেভিড অসপিনাকে ফাঁকি দিয়ে ২-০ গোলের লিড নেয় আর্জেন্টিনা। দুই গোলে লিড নিয়ে বেশ ছন্দেই খেলছিল আর্জেন্টিনা। রুখে দিচ্ছিল কলম্বিয়ার একের পর এক আক্রমণও। তবে ম্যাচের ৩৮তম মিনিটে মাথায় আঘাত পেয়ে মাঠ ছাড়তে হয় আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজকে। প্রথমার্ধে ২-০ গোলের ব্যবধানে এগিয়ে থেকে শেষ করে লিওনেল মেসির দল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই দলে তিন পরিবর্তন আনে কলম্বিয়া। আর তাতেই বদলে যায় ম্যাচের চিত্র। ৪৯তম মিনিটে বারিওসের ক্রস বিপদমুক্ত করতে গিয়ে ডি বক্সে থাকা উরিবেকে কনুই দিয়ে আঘাত করেন ওটামেন্ডি। আর তাতেই ওটামেন্ডি হলুদ কার্ড তো দেখেনই সঙ্গে সঙ্গে পেনাল্টিও উপহার দেন কলম্বিয়াকে। স্পটকিক থেকে লুইস মুরিয়েল গোল করে ব্যবধান ২-১ করেন আর কলম্বিয়াকে ম্যাচে ফেরানোর আভাস দেন।

৫৮তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে বাঁকানো ফ্রিকিক থেকে প্রায় দলকে আবারও দুই গোলের লিড এনে দিয়েছিলেন লিওনেল মেসি। তবে সেখানে বাধা হয়ে দাঁড়ান ডেভিড অসপিনা। কলম্বিয়ার রক্ষণের দেওয়ালের ওপর দিয়ে মেসি বাঁকানো শটে বল কাছের কোনা দিয়েই গোলপোস্টের দিকে ছুটছিল তবে সেখানে শক্ত হাতে বল কর্নারের বিনিময়ে ফেরান অসপিনা।

খেলার ৬৫ মিনিটে মেসির থ্রু পাস থেকে বল পেয়ে শট নেন লটারো মার্টিনেজ। তবে তাঁর শট রুখে দেন ডেভিড অসপিনা। শেষ দিকে দুই দলই একের পর এক আক্রমণ করে যাচ্ছিল তবে কিছুতেই মিলছিল না গোলের দেখা। তবে নির্ধারিত ৯০ মিনিট শেষে যোগ করা অতিরিক্ত সময়ের ৪র্থ মিনিটে হুয়ান কুয়াদ্রাদোর ক্রস থেকে হেড করে বল জালে জড়ান মিগুয়েল বোরহা। আর তাতেই জেতা ম্যাচ হাত ফসকে বেরিয়ে যায় আর্জেন্টিনার।

২-০ গোলের ব্যবধানে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত ২-২ গোলে সমতায় ম্যাচ শেষ করে কলম্বিয়া। আর মূল্যবান দুটি পয়েন্ট হারায় আর্জেন্টিনা। লাতিন আমেরিকার বিশ্বকাপ বাছাইপর্বের ছয় ম্যাচ শেষে সমান তিন জয় এবং ড্র’তে ১২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে অবস্থান করছে আর্জেন্টিনা। আর যথারীতি সবকটি ম্যাচ জিতে শীর্ষে ব্রাজিল। অন্যদিকে ছয় ম্যাচে দুটি করে জয় ড্র এবং হারে ৮ পয়েন্ট নিয়ে পাঁচে আছে কলম্বিয়া।

শাওন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: