প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

ইসরায়েলের জালে রোনালদোদের গোল-​উৎসব

   
প্রকাশিত: ৯:২৯ পূর্বাহ্ণ, ১০ জুন ২০২১

আগামী ১২ জুন শুরু হচ্ছে ইউরোপের জাতীয় ফুটবলের সবচেয়ে মর্যাদাকর আসর ইউরো ২০২০। গেল বছর টুর্নামেন্টটি অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনা বাঁধায় তা আর হয়নি। এদিকে ইউরো শুরুর আগে নিজেদের প্রস্তুতিটা ভালো ভাবেই সেরে নিল ক্রিস্টিয়ানো রোনালদোর দল পর্তুগাল। ইসরায়েলকে উড়িয়ে দিয়ে ৪-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

বুধবার (৯ জুন) দিবাগত রাত ১২টা ৪৫ মিনিটে ঘরের মাঠ লিসবনের এস্তাদিও জোসে আল্ভালাদে স্টেডিয়ামে ইসরায়েলের সাথে খেলতে নামে পর্তুগাল। পুরো ম্যাচজুড়েই আধিপত্য বিস্তার করে খেলেছে রোনালদো-ব্রুনো ফার্নান্দেসরা। ম্যাচে জোড়া গোল করেছেন ব্রুনো ফার্নান্দেস। এছাড়া রোনালদো ও ক্যানসেলো একটি করে গোল করেন।

ম্যাচের প্রথমার্ধে অনেক চেষ্টা করেও গোলের দেখা পায়নি পর্তুগাল। শেষ পর্যন্ত ৪২ মিনিটে মাঠের ডানদিক থেকে আসা ক্যানসেলোর পাস থেকে প্রথম গোল করেন ব্রুনো। এক মিনিট পর ব্রুনোর এসিস্ট থেকে ছয় গজ বক্সের কোণায় দাঁড়িয়ে বাম পায়ের শটে দ্বিতীয় গোল করেন রোনালদো।

দ্বিতীয়ার্ধে ফিরে গোলের জন্য আরও ৪১ মিনিট অপেক্ষা করতে হয়েছে পর্তুগালকে। ম্যাচের ৮৬ মিনিটের সময় স্কোরশিটে নাম তোলেন প্রথম গোলে এসিস্ট করা ক্যানসেলো। আর অতিরিক্ত যোগ করা সময়ের প্রথম মিনিটে হালিপূরণ করেন ব্রুনো ফার্নান্দেস। আগামী মঙ্গলবার হাঙ্গেরির বিপক্ষে ম্যাচ দিয়ে ইউরোর শিরোপা ধরে রাখার অভিযান শুরু করবে পর্তুগাল। ‘এফ’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স ও জার্মানি।

শাওন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: