প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

করোনা শনাক্তে হার ঢাকাকে ছাড়াল যে দুই জেলা

   
প্রকাশিত: ৯:৩১ অপরাহ্ণ, ১০ জুন ২০২১

করোনাভাইরাস শনাক্তের দিক থেকে ঢাকাকে ছাড়িয়ে গেলো রাজশাহী ও খুলনা। গত চব্বিশ ঘণ্টায় ২ হাজার ৫৭৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। রাজশাহীতে ৫ হাজার ১১০টি নমুনা পরীক্ষা করা হলে ৮১৫ জনের শরীরে করোনা পজিটিভ। খুলনা বিভাগে ১ হাজার ৪৮৫টি নমুনা পরীক্ষা করলে ৫৭৮ জনের পজিটিভ রেজাল্ট আসে। অন্যদিকে ঢাকা বিভাগে ৮ হাজার ৬৮৭টি নমুনা পরীক্ষা করলে ৫১৩ জনের করোনা পজিটিভ ধরা পড়ে। বৃহস্পতিবার ( ১০ জুন) করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর এ তথ্য জানায়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ঢাকা বিভাগের পরের অবস্থানে রয়েছে চট্টগ্রাম বিভাগ। দুই হাজার ৪০৩টি পরীক্ষার বিপরীতে এখানে শনাক্ত হয়েছেন ৩৩৭ জন, এরপর রংপুর বিভাগে পরীক্ষা হওয়া ৪১৬টি পরীক্ষার বিপরীতে শনাক্ত হয়েছেন ১৩০ জন, সিলেট বিভাগে ৫২৪টি নমুনার বিপরীতে শনাক্ত হয়েছেন ৯২ জন, ময়মনসিংহ বিভাগে ৫৪৪ টি পরীক্ষার বিপরীতে শনাক্ত হয়েছেন ৬২ জন আর বরিশাল বিভাগে ২৬৮টি পরীক্ষার বিপরীতে শনাক্ত হয়েছেন ৪৯ জন।

করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৪০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে দেশে করোনায় নতুন শনাক্ত হয়েছেন ২ হাজার ৫৭৬ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশে গত ২৪ ঘণ্টায় সরকারি-বেসরকারি ৫১০টি ল্যাবরেটরিতে ১৯ হাজার ৮৬৯টি নমুনা সংগ্রহ করা হয়েছে এবং পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ৪৪৭টি নমুনা। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা ৬১ লাখ ২৬ হাজার ২৩৮। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৩ দশমিক ২৫ শতাংশ। এ পর্যন্ত শনাক্তের মোট হার ১৩ দশমিক ৩৯ শতাংশ।

কাওসার/শিই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: