ফরমান শেখ

টাঙ্গাইল প্রতিনিধি

বঙ্গবন্ধু সেতু মহাসড়‌কে পরিবহনের দীর্ঘলাইন

   
প্রকাশিত: ২:৫৯ অপরাহ্ণ, ১১ জুন ২০২১

টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু পশ্চিম পাড়ে দুই দফায় টোল প্লাজা বন্ধ রাখায় ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়‌কের প্রায় ২০ কি‌লোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়েছিল। শুক্রবার ভোর রাত থেকে বেলা ১২ টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু পূর্বপাড় থেকে মহাসড়কের পৌলি পর্যন্ত এই যানজটের সৃষ্টি হয়। ফলে ঢাকা-উত্তরবঙ্গগামী সকল ধরণের পরিবহণগুলোর দীর্ঘ লাইন দেখা গেছে।

মহাসড়কে যানজট থাকায় বঙ্গবন্ধু সেতু পূর্ব গোল চত্বর-ভূঞাপুর-এলেঙ্গা আঞ্চলিক সড়ক ব্যবহার করছেন পরিবহনগুলো। এতে করে এ আঞ্চলিক সড়কের সিরাজকান্দি, নেংড়া বাজার, মাটিকাটা, গোবিন্দাসী স্কুল রোড ও ভূঞাপুর বাসস্ট্যান্ড এলাকায় যানযটের সৃষ্টি হয়। এদিকেও যাত্রীরা দীর্ঘ সময় বসে থাকতে থাকতে হাঁপিয়ে উঠেন।

এ বিষয়ে বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফিকুল ইসলাম জানান, গত বৃহস্পতিবার সন্ধ্যা থেকে বৃষ্টির কারণে সৃষ্ট খানাখন্দে পানি জমে যায়। এতে যানবাহন স্বাভাবিক গতিতে চলাচল করতে না পারে নাই। এসময় থেমে থেমে গাড়ি চলাচল করছে বলে যানজটের সৃষ্টি হয়।

অপরদিকে, শুক্রবার ভোর রাত থেকে সেতু পশ্চিম পাড়ের সিরাজগঞ্জ অংশে যানজটের কারণে দুই দফায় টোল আদায় আধা ঘণ্টা করে বন্ধ রাখা হয়েছিল। এই কারণে সকালে মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। সকাল থেকেই যানজট নিরসনে কাজ করছে পুলিশ। বেলা বাড়ার সাথে সাথে যানচলাচল স্বাভাবিক হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: