প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মনিরুল ইসলাম

মৌলভীবাজার প্রতিনিধি

মৌলভীবাজার জুড়ীতে দুর্ঘটনায় কলেজ ঠিকাদারের রহস্যময় মৃত্যু

   
প্রকাশিত: ৪:৩৩ অপরাহ্ণ, ১১ জুন ২০২১

মৌলভীবাজার জেলার জুড়ীতে তৈমুছ আলী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ঠিকাদার আব্দুল মজিদের (৫০) অটোরিকশার ধাক্কায় রহস্যময় মৃত্যু হয়েছে। বুধবার ( ০৯ জুন ) উপজেলার নতুন থানা ভবনের সামনে দুর্ঘটনায় আহত হয়ে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নিহত আব্দুল মজিদের বাড়ি কুষ্টিয়া জেলার ভেড়ামারা থানার দোলুয়া গ্রামে।

তাঁর মৃত্যু নিয়ে প্রত্যক্ষদর্শী ও অটোরিকশা চালকের দুই রকমের বক্তব্য পাওয়া গেছে। অটো রিকশা চালক শাহিন মিয়া দুর্ঘটনাস্থল জাঙ্গীরাই ব্রিজের কাছাকাছি বললেও প্রত্যক্ষদর্শী জালাল উদ্দিন গণমাধ্যমে ঘটনাটি নতুন থানার সামনে ঘটেছে বলে জানান। তাঁর মৃত্যুতে নিজ এলাকা সহ সামাজিক যোগাযোগ মাধ্যমে শোকের ছায়া নেমে এসেছে। তবে তার মৃত্যুর বিষয়টি নিয়ে কিছুটা রহস্যের সৃষ্টি হয়েছে। তাঁর মৃত্যুর খবর শুনে এক আত্নীয় সামাজিক যোগাযোগ মাধ্যমে রহস্যময় মৃত্যুর অভিযোগ করেন।

উল্লেখ্য, গত ৬ জুলাই শিক্ষা প্রকৌশল অধিদপ্তর এর তৈমুছ আলী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের নির্মাণ কাজ দেখভালের দায়িত্বে থাকা প্রকৌশলী আফজাল হোসেন ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে নিম্নমানের রড ব্যবহারের অভিযোগ করে গণমাধ্যমে বক্তব্য দেন। এরপর ঢাকা থেকে জুড়ীতে এসে গতকাল ( ৯ জুলাই ) দুপুরে কয়েকটি অনলাইন নিউজ পোর্টালে প্রকৌশলীর বক্তব্যের তীব্র নিন্দা জানিয়ে প্রতিবাদ বিজ্ঞপ্তি দেন। প্রতিবাদ বিজ্ঞপ্তিতে তিনি প্রকৌশলীর বিরুদ্ধে অনিয়মের বিভিন্ন অভিযোগ আনেন। এক ভিডিও বার্তায় তিনি বলেন, প্রকৌশলী আফজাল ও রাহি সাহেব টেকনিক্যাল কলেজ নির্মাণ কাজে বিভিন্নভাবে হয়রানি করছে। কাজের বিল লিখতে তারা পার্সেন্ট ছাড়া কোনো কাজ করে না।

জুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও থানা সূত্রে জানা যায়, বুধবার ( ০৯ জুন ) সন্ধ্যা ৭.৫০ মিনিটের সময় নতুন থানা ভবনের সামনে সড়কের পাশে হাঁটার সময় ব্যাটারিচালিত অটোরিকশা এসে তাঁকে ধাক্কা দেন। অটো রিকশার ধাক্কায় উল্টে পড়ে গিয়ে তিনি মারাত্মক আহত হন। প্রত্যক্ষদর্শিরা সাথে সাথে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে সিলেট এমএজি ওসমানী মেডিকেল হাসপাতালে রেফার করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

আব্দুল মজিদের ভাই আব্দুর রশিদ জুড়ীতে মুঠোফোনে সড়ক দুর্ঘটনায় ভাইয়ের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। এ সময় তিনি বলেন, আজ শুক্রবার ( ১১ জুন ) সকাল ১১ ঘটিকার সময় জানাজা শেষে নিজ গ্রামের কবরস্থানে আমার ভাইয়ের লাশ দাফন করা হয়।

দুর্ঘটনার সময় তাঁর সাথে থাকা জুড়ী বাজারের ব্যবসায়ী জালাল উদ্দিন বলেন, দুর্ঘটনার সময় আমি পাশে ছিলাম। উনি রাস্তার একেবারে পাশ দিয়ে হাঁটছিলাম। হঠাৎ করে পিছন থেকে অটো রিকশা এসে তাকে ধাক্কা দিলে তিনি পড়ে গিয়ে মারাত্মক আহত হন। তারপর আমরা তাকে উদ্ধার করে জুড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল তিনি মৃত্যুবরণ করেন।

জুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা: অনিক বলেন, গতকাল সন্ধ্যা ৭.৫৯ মিনিটের সময় আহত আব্দুল মজিদকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসার পর আহত ব্যক্তির মুখ দিয়ে রক্ত বের হতে দেখা যায়। তারপর আমরা প্রাথমিক চিকিৎসা দিয়ে ৮.৩০ মিনিটের সময় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করি।

এ বিষয়ে জুড়ী থানার অফিসার ইনচার্জ সঞ্জয় চক্রবর্তী বলেন, ঠিকাদার আব্দুল মজিদের মৃত্যুর বিষয়ে থানায় একটি মামলা হয়েছে। দুর্ঘটনা কবলিত অটো রিকশা সহ চালক উপজেলার পশ্চিমজুড়ী ইউনিয়নের আমতৈল গ্রামের শাহীন আহমদ (২০) কে গ্রেফতার করা হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: