প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

সাকিবকে বিদ্রূপ করে শেবাগের টুইট!

   
প্রকাশিত: ৩:৫৬ অপরাহ্ণ, ১২ জুন ২০২১

ফাইল ছবি

চলতি বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) ম্যাচে আবাহনী লিমিটেডের বিপক্ষে মোহামেডান অধিনায়ক সাকিব আল হাসানের স্টাম্পে লাথি দেয়ার ঘটনায় উত্তাল দেশের ক্রিকেট। সেই খবর ছড়িয়ে পড়েছে বিশ্ব ক্রিকেটেও। সাকিবের এমন কাণ্ডে বিদ্রূপ টুইট করেছেন ভারতের সাবেক ওপেনার বীরেন্দর শেবাগ। স্বভাবসুলভ ভঙ্গিতে সোজা সাপ্টা কিছু না বললেও বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাকিবের একটি ছবি দিয়ে হতাশার ইমোজি দিয়েছেন তিনি।

মূলত সাকিবের স্টাম্পে লাথি মারার একটি ভিডিও টুইট করেছিল সেভেন ক্রিকেট। সেটাই রিটুইট করে উপরে সাকিবের ছবি জুড়ে দিয়েছেন তিনি। সাকিবের সমালোচনা করেছেন ভারতের সাবেক আরেক ক্রিকেটার ভেঙ্কটেস প্রসাদ। তিনি অতিরিক্ত ক্রোধ ধবংসাত্মক বলে মন্তব্য করেছেন। সাকিবের মতো একজন ক্রিকেটারের কাছ থেকে এমনটা আশা করেননি বলেও জানিয়েছেন তিনি।

ভেঙ্কটেস টুইটে লিখেছেন, ‘ক্রোধ নিরর্থক , অত্যাধিক ক্রোধ ধ্বংসাত্মক। সাকিবের মতো অসাধারণ সামর্থ্যের একজন খেলোয়াড়ের কাছ থেকে এমন ব্যবহার সত্যিই নিন্দনীয়। বিশ্বকাপে অসাধারণ সময় কাটানোর পর সে ২ বছরের জন্য নিষিদ্ধ হয়েছিল। অসাধারণ একজন খেলোয়াড়ের এমন বাজে দৃষ্টান্ত স্থাপন করতে দেখা সত্যিই আফসোসের।’

সাকিবের এমন কাণ্ডে হতবাক শ্রীলঙ্কার বিশ্বকাপজয়ী সাবেক ক্রিকেটার রোশান মাহনামা। তিনি এক টুইটে হতাশা প্রকাশ করেছেন। আধুনিক সময়ের ক্রিকেটারদের খেলাটির প্রতি শ্রদ্ধাবোধ নিয়েও প্রশ্ন তুলেছেন আইসিসির সাবেক এই ম্যাচ রেফারি। তিনি টুইটে লিখেছেন, ‘এই ধরনের ঘটনা দেখে হতাশ। প্রশাসকদের মনে করিয়ে দেয়া উচিত খেলার চেয়ে কেউ বড় নয়। এটি আধুনিক ক্রিকেটারের প্রতি খেলাটির প্রতি শ্রদ্ধার অভাব চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে। তারা এই অসাধারণ খেলাটির দূত। তাদের অবশ্যই মাঠে এবং মাঠের বাইরে অনুকরণীয় হতে হবে এবং মানুষ হিসেবেও ভালো হতে হবে।’

না.হাসান/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: