প্রচ্ছদ / ক্যাম্পাস / বিস্তারিত

হাবিবুর রহমান

কুমিল্লা প্রতিনিধি

১৩ জুন থেকে সশরীরে পরীক্ষা নেবে কুবি

   
প্রকাশিত: ৭:৫৯ অপরাহ্ণ, ১২ জুন ২০২১

ছবি: সংগৃহীত

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি)তে স্বাস্থ্যবিধি অনুসরণ করে রোববার (১৩ জুন) থেকে সশরীরে চূড়ান্ত পরীক্ষা নিতে নেয়া হবে বলে শনিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় পরীক্ষা কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মুহ. আমিনুল ইসলাম আকন্দ এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, রোববার পরীক্ষা শুরুর আগে হলগুলো জীবাণুনাশক ছিটিয়ে পরিষ্কার করা হবে। স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা শুরু হবে। বিশ্ববিদ্যালয়ে চারটি ভবনের ডিনদের নিয়ে আমরা গত বৃহস্পতিবার (১০ জুন) পরীক্ষার রুটিন ফাইনাল করেছি। বিশ্ববিদ্যালয়ে পরিবহন পুলের কর্মকর্তা জাহিদুল ইসলাম বলেন, রোববার থেকে শুধুমাত্র পরীক্ষার্থীদের জন্য বাস চলবে।

পরীক্ষার শিডিউল অনুযায়ী শহর থেকে ক্যাম্পাসে ও ক্যাম্পাস থেকে শহরে বাস চলাচল করবে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন, সকাল সাড়ে নয়টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সীমিত পরিসরে প্রশাসনিক কার্যক্রম চলবে। এছাড়া পরীক্ষার্থীদের তিনি যথাযথ স্বাস্থ্যবিধি নিশ্চিত করে পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য অনুরোধ জানান।
প্রসঙ্গত, করোনা মহামারীর কারণে গত ২৩ ফেব্রয়ারি উপাচার্যের সাথে ডিন ও প্রভোস্টদের এক সভা থেকে চলমান সকল পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নেয় কুবি প্রশাসন। পরে ৩ জুন একাডেমিক কাউন্সিলের সভা থেকে পুনরায় ১৩ জুন থেকে সশরীরে পরীক্ষা শুরু করার সিদ্ধান্ত নেয়া হয়। এর আগে, গত বছরের ১৭ মার্চ থেকে বিশ্ববিদ্যালয় বন্ধ হয়। পরে ২০ ডিসেম্বর থেকে পরীক্ষা নেয়া শুরু করা পর করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় বন্ধ করে দেয়া হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: