প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

রফিকুল ইসলাম

বান্দরবন প্রতিনিধি

লামায় ৮০ লক্ষ টাকার ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ী আটক

   
প্রকাশিত: ৮:৪৬ অপরাহ্ণ, ১২ জুন ২০২১

ছবি: প্রতিনিধি

লামা উপজেলার সরই বাজার এলাকা হতে ৮০ লক্ষ টাকার (২৬,৫৬০ পিস) ইয়াবা সহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৭। শনিবার (১২ জুন) সকালে উদ্ধার ইয়াবা ও আটক দুই ব্যক্তিকে লামা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ মোহাম্মদ মিজানুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, র‌্যাব-৭ কর্তৃক ২৬,৫৬০ পিস ইয়াবা সহ দুই মাদক ব্যবসায়ীকে লামা থানায় হস্তান্তর করে। তাদের বিরুদ্ধে মাদক আইনে মামলা করা হয়েছে। মামলা নং- ০৯, তারিখ- ১২ জুন ২০২১ইং। আটক আসামীদের লামা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রেরণ করলে আদালত তাদের জেল হাজতে প্রেরণ করেছে।

র‌্যাব-৭ সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার জানান, র‌্যাব-৭ চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পেরে বান্দরবান পার্বত্য জেলার লামা থানাধীন সরই এলাকায় কতিপয় মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের জন্য অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে ১১ জুন ২০২১ইং বিকাল ৪টায় র‌্যাব-৭ চট্টগ্রাম এর একটি চৌকস আভিযানিক দল লামার সরই বাজারে অভিযান পরিচালনা করে। অপরাধীরা র‌্যাবের উপস্থিত টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে আসামি মো. মাসুক মিয়া (৫৮) ও মো. আবুল হোসেন (৩৫) কে আটক করে। মো. মাসুক মিয়া ঢাকা জেলার সাভার পৌরসভার ১নং ওয়ার্ডের বক্তারপুর এলাকার মৃত আব্দুর রব ও তাহেরা বিবির ছেলে এবং মো. আবুল হোসেন কুমিল্লা জেলার বুডিচং থানার পশ্চিম মোকাম এলাকার মো. আব্দুল আউয়াল ও মৃত চমক বিবির ছেলে।

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে গ্রেফতারকৃত আসামিদের ব্যাপক জিজ্ঞাসাবাদে তার দেখানোমতে স্থান থেকে কালো রংয়ের প্লাষ্টিকের বালতির ভিতরে বিশেষ কায়দায় রক্ষিত অবস্থায় ২৬,৫৬০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামীদের গ্রেফতার করা হয়। এছাড়াও আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায় যে, তারা উভয়ে সাপুড়ে বেদে। তারা দেশের বিভিন্ন অঞ্চল ঘুরে মানুষকে সাপের খেলা দেখিয়ে থাকে। উক্ত কাজে তারা পরষ্পর যোগসাজসে তাদের পোষা সাপ সহ সাপুড়ে সেজে প্রায়ই কক্সবাজার জেলার টেকনাফ হতে ইয়াবা ট্যাবলেট সংগ্রহ করে তাদের নিজ হেফাজতে রেখে সাপের খেলা দেখানোর আড়ালে দেশের বিভিন্ন এলাকায় দীর্ঘদিন যাবত ইয়াবা ট্যাবলেট পাইকারী ব্যবসায়ীদের নিকট বিক্রি করে আসছে।

উল্লেখ যে, আসামী মো. মাসুক মিয়ার বিরুদ্ধে ঢাকা জেলার সাভার মডেল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৩ টি মামলা রয়েছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৮০ লক্ষ টাকা।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: