প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

‘জয় শ্রীরাম’ না বলায় জেলের মুসলিম কয়েদীকে বেধড়ক মারধর

   
প্রকাশিত: ১০:৫০ অপরাহ্ণ, ১২ জুন ২০২১

ছবি: প্রতীকী

‘জয় শ্রীরাম’ না বলায় জেলের ভেতরেই এক কয়েদীকে বেধড়ক মারধরের ঘটনা ঘটেছে। ঘটনাটি ভারতের দিল্লির তিহার জেলে ঘটেছে বলে জানা যায়। রশিদ জাফর নামক মুসলিম এই কয়েদীকে ‘রামরাম’ বলতেও জোর করা হয়েছে অভিযোগ আছে। আর এই অভিযোগে শেষ পর্যন্ত আদালতের দ্বারস্থ হয়েছেন ইসলামিক স্টেটের (আইএস) এই সদস্য।

অভিযোগে বলা হয়, বেধড়ক মারধর করে রামরাম বলতে বলা হয় তাকে। কিন্তু বিপরীতে পাল্টা অভিযোগ, ওই আইএস সদস্য নিজেই নিজেকে আহত করেছেন।

এদিকে রশিদ জাফরের আইনজীবী এম এস খান দাবি করেছেন, রশিদকে অনেক মারধর করেছে অন্য বন্দিরা। ‘জয় শ্রীরাম’ বলার জন্য বাধ্য করা হয়েছে তাকে। এজন্য দিল্লির একটি আদালতে মামলা করা হয়েছে।

২০১৮ সালের ডিসেম্বর আইএস’র সদস্য রশিদ জাফরকে গ্রেপ্তার করা হয়। দিল্লিসহ বিভিন্ন জায়গায় ধারাবাহিক বিস্ফোরণের ষড়যন্ত্র করছিল সে। তাদের লক্ষ্য ছিল রাজনীতিবিদ থেকে শুরু করে সেনাবাহিনীর বিভিন্ন গুরুত্বপূর্ণ ঘাঁটি। জাতীয় তদন্তকারী সংস্থা ও দিল্লি পুলিশের যৌথ অভিযানে রশিদ ও তার ৮ জন সঙ্গী ধরা পড়ে।এরপর থেকে হাই-সিকিউরিটি তিহার কারাগারে রয়েছেন সে।

শাওন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: