কমতে শুরু করেছে ভারতে করোনার প্রকোপ

   
প্রকাশিত: ৯:২৬ পূর্বাহ্ণ, ১৩ জুন ২০২১

ছবি: ইন্টারনেট

করোনার দ্বিতীয় ঢেউয়ে পার্শ্ববর্তী দেশ ভারতের করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। প্রতিদিন হাজার হাজার মানুষ মৃত্যুর মিছিলে নাম লেখিয়েছে, লাখ লাখ মানুষ হচ্ছে নতুন করে আক্রান্ত। তবে কমতে শুরু করেছে দেশটিতে করোনা প্রকোপ। গেল ২৪ ঘণ্টায় আবারও দেশটিতে কমে এসেছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। ফলে দেশটিতে টানা এক সপ্তাহজুড়ে ২৪ ঘণ্টায় কমেছে করোনার প্রকোপ।

গেল ২৪ ঘণ্টায় ভারতে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬৫ হাজার ৯৭৩ জন মানুষ। যেখানে আগেরদিন ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ছিল ৮৪ হাজার ৬৯৫ জন। অপরদিকে গেল ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৩০৭১ জনের, যেখানে আগের দিন মৃতের সংখ্যা ছিল ৪ হাজার জন। ফলে ভারতে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল ২ কোটি ৯৪ লাখ ২৪ হাজার ৬ জন। মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৭০ হাজার ১৬৮ জন। প্রাণঘাতী এই ভাইরাস থেকে মোট সুস্থ হয়েছে ২ কোটি ৮০ লাখ ১৫ হাজার ৪৪ জন।

এদিকে, বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে থাকা মার্কিন যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ৯ হাজার ৪২৭ জন এবং মৃত্যু হয়েছে ৩০৮ জনের। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪৩ লাখ ১৫ হাজার ৮৭৩। যার মধ্যে মৃত্যু হয়েছে ৬ লাখ ১৫ হাজার ৪০ জনের। চিকিৎসাধীন ৫৩ লাখ ১৯ হাজার ২১০ জন।

এর পরের স্থানেই অবস্থান ভারতের। তালিকার তৃতীয়স্থানে থাকা ল্যাটিন আমেরিকার ফুটবলপ্রিয় দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২ হাজার ৮ জনের এবং শনাক্ত হয়েছে ৭৫ হাজার ৭৭৮ জন। যা নিয়ে দেশটিতে এখন মোট মৃতের সংখ্যা ৪ লাখ ৮৬ হাজার ৩৫৮ আর মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৭৩ লাখ ৭৬ হাজার ৯৯৮। চিকিৎসাধীন ১১ লাখ ২৯ হাজার ৪৬৩ জন।

শাওন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: