প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

মাঠে যাওয়ার সময় প্রিমিয়ার লিগের আম্পায়ারদের ওপর হামলা

   
প্রকাশিত: ১০:৪৯ পূর্বাহ্ণ, ১৩ জুন ২০২১

ফাইল ছবি

চলতি ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) সময়টা মোটেও ভালো যাচ্ছে না। একের পর এক অনাকাঙ্খিত ঘটনা ঘটেই চলছে। গত শুক্রবার আবহানী বনাম মোহামেডান ম্যাচে বিতর্কের পর এবার ম্যাচ পরিচালনা করতে বিকেএসপিতে যাওয়ার পথে হামলা শিকার হয়েছেন আম্পায়াররা।

জানা গেছে, সাভারে যাওয়ার পথে আশুলিয়ায় আম্পায়ারদের মাইক্রোতে হামলা হয়। আম্পায়ারদের গাড়িতে আটকেও রাখা হয়েছিল বেশ কিছুক্ষণ। রবিবার (১৩ জুন) সকালে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে ছিল দুটি ম্যাচ। ম্যাচগুলো শুরু হওয়ার কথা ছিল সকাল ৯টায়। সেক্ষেত্রে টস হওয়ার কথা সাড়ে ৮টায়। তবে নির্ধারিত সময়ে ম্যাচ তো হয়ইনি, টসও হয়নি।

বিকেএসপিতে খেলতে যাওয়া একটি দলের সূত্র থেকে জানানো হয়, আশুলিয়ার দিকে আম্পায়ারদের বহনকারী মাইক্রো বাসে হামলা হয়। তবে মাইক্রোর পেছনের কাচ ভেঙে গেছে। দীর্ঘক্ষণ আটকে রাখা হয় ম্যাচ অফিসিয়ালদের গাড়ি। তিনি বলেন, ‘ম্যাচ তো ৯টায় শুরুর কথা ছিল। আমরা তার আগেই পৌঁছে গেছি। তবে আশুলিয়ার দিকে আম্পায়দের মাইক্রো আটকে রাখা হয়। ইট-পাটকেলও মারা হয়েছে বলে খবর পেয়েছি। মাইক্রোর পেছনের কাচ ভেঙে গেছে। এজন্য খেলা শুরু হতে দেরি হচ্ছে। ঘটনার পর আম্পায়াররা এসে পৌঁছেছেন। আধা ঘণ্টা পিছিয়ে ম্যাচ শুরু হবে।’

জানা গেছে এই ঘটনায় সাম্প্রতিক বিতর্কের কারণে নয়। এটি অনাকাঙ্ক্ষিত একটি ঘটনা। সড়ক অবরোধ করা সাভারের পোশাক শ্রমিকদের বাধার মুখে পড়ে আম্পায়ার ও ম্যাচ রেফারিদের বহনকারী বাস। শ্রমিকদের বিক্ষোভের সময় এমন ঘটনা ঘটে।

এই বিষয়ে বিকেএসপির পাবলিক রিলেশন অফিসার আশরাফুল বলেন, ‘সকালে ডিইপিজেড এর সামনে একটি কারখানায় শ্রমিকরা ইট পাটকেল মারে। বিকেএসপি যাওয়ার পথে আম্পায়ার ও খেলোয়াড়ের গাড়ি যানজটে আটকা পড়ে। শ্রমিকদের ছোড়া ইট এসময় আম্পায়ারের গাড়িতে এসে পড়ে। তাদের ওপর উদ্দেশ্যমূলক কোন হামলার ঘটনা ঘটেনি। বর্তমানে বিকেএসপির মাঠে খেলা চলছে।’

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: