প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

রেদওয়ান শাওন

স্টাফ করেসপন্ডেন্ট

নেইমার ম্যাজিকে কোপা আমেরিকায় ব্রাজিলের দুরন্ত সূচনা

   
প্রকাশিত: ৮:৪২ পূর্বাহ্ণ, ১৪ জুন ২০২১

সকল অনিশ্চয়তা কাটিয়ে অবশেষে ব্রাজিলেই শুরু হলো কোপা আমেরিকার আসর। মহাদেশীয় এই মর্যাদার আসরে প্রথম দিনেই মাঠে নেমেছিল স্বাগতিক দেশ ব্রাজিল। আজ সোমবার (১৪ জুন) এস্তাদিও ন্যাশনাল স্টেডিয়ামে ভেনেজুয়লার বিপক্ষে জয় দিয়েই কোপা আমেরিকা মিশনে দারুণ সূচনা করলো তিতের দল। ভেনেজুয়েলার জালে একে একে তিন গোল দিয়ে টুর্নামেন্ট শুরু করেছে সেলেসাওরা।

ম্যাচের শুরু থেকেই ভেনেজুয়লাকে চেপে ধরে ব্রাজিল। একের পর এক সাজানো আক্রমণের ভেনেজুয়েলার ডিফেন্স কাপিয়ে দিয়েছে নেইমার। প্রথম গোল পেতে ব্রাজিলকে অপেক্ষা করতে হয়েছে ম্যাচের ২৩ মিনিট পর্যন্ত। ২৩ মিনিটে নেইমারের নেয়া একটি কর্নার থেকে বল বিপদমুক্ত করতে ব্যর্থ হয় ভেনেজুয়েলা। আর ডি-বক্সের জটলার ভেতর থেকে নিজেকে ছাড়িয়ে নিয়ে মাটিতে পড়তে পড়তে শট করে বল জালে জড়ান মার্কুইনেস।

লিড নেওয়ার দুই মিনিট পরে লেদির দুর্দান্ত ক্রস আবারও ডি-বক্সে পেয়ে কোনো ভুল না করেই জালে জড়ান রিচার্লিসন। তবে এবার বিধিবাম অফসাইড। দুর্দান্ত গোলটি বাতিল হয়ে যায়। তবে আক্রমণ থামেনি সেলেসাওদের। ৩৮তম মিনিটে রিচার্লিসনের দুর্দান্ত এক শট গোললাইন থেকে ফিরিয়ে দেন ভেনেজুয়েলার ডিফেন্ডার লুইস মার্টিনেজ। শেষ পর্যন্ত প্রথমার্ধে আর কোনো গোল না হওয়ায় ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় ব্রাজিল।

বিরতি থেকে ফিরেও আক্রমণের ধার ধরে রাখে স্বাগতিকরা। আক্রমণের ফলও আসে ম্যাচের সময় এক ঘণ্টা পেরুতেই। ৬২তম মিনিটে দানিলো বল নিয়ে ডি-বক্সে ঢুকে পড়লে তাকে পেছন থেকে অবৈধভাবে ফাউল করেন চামানা। আর তাতেই সরাসরি পেনাল্টি দেন রেফারি। স্পট কিক থেকে গুটি গুটি পায়ে এগিয়ে গিয়ে ডান দিকে শট করে বল জালে জড়ান নেইমার। আর ব্রাজিল লিড নেয় ২-০ গোলের।

দুই গোলে লিড নিয়েও আক্রমণের ধার এতটুকু কমেনি কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়নদের। ৮৯তম মিনিটে নেইমারের দারুণ পাস থেকে ট্যাপ-ইন করে বল জালে জড়ান বদলি হিসেবে মাঠে নামা গ্যাব্রিয়েল বারবোসা। আর তাতেই ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে সেলেসাওরা।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: