করোনা আপডেট

ভারতে ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬৮ হাজারের বেশি মানুষ

   
প্রকাশিত: ৯:১৮ পূর্বাহ্ণ, ১৪ জুন ২০২১

ভারতের করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। প্রতিদিন হাজার হাজার মানুষ মৃত্যুর মিছিলে নাম লেখিয়েছে, লাখ লাখ মানুষ হচ্ছে নতুন করে আক্রান্ত। তবে প্রায় এক সপ্তাহ থেকে কমতে শুরু করেছে দেশটিতে করোনা প্রকোপ। গেল ২৪ ঘণ্টায় আবারও দেশটিতে কমে এসেছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা।

গেল ২৪ ঘণ্টায় ভারতে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬৮ হাজার ৪০০ জন মানুষ। অপরদিকে গেল ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ১ হাজার ৭৬১ জনের। ফলে ভারতে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল ২ কোটি ৯৫ লাখ ৭ হাজার ৪৩৮ জন। মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৭৪ হাজার ২৮৭ জন। প্রাণঘাতী এই ভাইরাস থেকে মোট সুস্থ হয়েছে ২ কোটি ৮১ লাখ ৪৮ হাজার ৯৭৭ জন।

এদিকে, আজ সোমবার (১৪ জুন) সকাল পর্যন্ত পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বব্যাপী এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন মোট ১৭ কোটি ৬৭ লাখ ১৩ হাজার ৪৭০ জন। এর মধ্যে মারা গেছেন ৩৮ লাখ ১৯ হাজার ৩০০ জন। আর এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১৬ কোটি সাত লাখ ৪৮ হাজার ৬৯ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে এখনও রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন তিন কোটি ৪৩ লাখ ২১ হাজার ১৫৮ জন। এর মধ্যে মারা গেছেন ছয় লাখ ১৫ হাজার ৫৩ জন। আর সুস্থ হয়েছেন দুই কোটি ৮৪ লাখ ১৩২ জন।

তালিকায় তারপরের অবস্থানেই রয়েছে ভারত। তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এক কোটি ৭৪ লাখ ১৩ হাজার ৯৯৬ জনের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে চার লাখ ৮৭ হাজার ৪৭৬ জনের। আর সুস্থ হয়েছেন এক কোটি ৫৭ লাখ ৯৪ হাজার ৫৪৮ জন। তালিকায় চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স, পঞ্চম স্থানে তুরস্ক, ষষ্ঠ স্থানে রাশিয়া, সপ্তম যুক্তরাজ্য, অষ্টম ইতালি, নবম আর্জেন্টিনা এবং দশম স্থানে রয়েছে কলম্বিয়া।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: