প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

রেদওয়ান শাওন

স্টাফ করেসপন্ডেন্ট

শেষ রাতে মাঠে নামছে আর্জেন্টিনা

   
প্রকাশিত: ১১:৫৬ পূর্বাহ্ণ, ১৪ জুন ২০২১

জয় দিয়ে কোপা আমেরিকার এবারের আসরের সূচনা করেছে ব্রাজিল ফুটবল দল। আসরের দ্বিতীয় ও নিজেদের প্রথম ম্যাচে শেষ রাতে মাঠে নামবে ব্রাজিলের চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা। এই ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ চিলি। ২০১৫ ও ২০১৬ টানা দুই কোপা আমেরিকার ফাইনালে এই চিলির কাছে হেরেই শিরোপা হাতছাড়া করেছিল লিওনেল মেসির দল।

গ্রুপ ‘বি’ এর প্রথম ম্যাচে সোমবার দিবাগত রাত (১৫ জুন) ৩ টায় চিলির মুখোমুখি হবে আর্জেন্টিনা। একই গ্রুপের আরেক ম্যাচে সকাল ৬টায় প্যারাগুয়ে খেলবে বলিভিয়ার বিপক্ষে। চিলির বিপক্ষে আর্জেন্টাইনদের সর্বশেষ স্মৃতিটাও সুখকর নয়। গত সপ্তাহে বিশ্বকাপ বাছাইপর্বে চিলির বিপক্ষে ম্যাচে লিওনেল মেসির গোলে এগিয়েও শেষ পর্যন্ত ১-১ সমতায় খেরা শেষ করে আর্জেন্টিনা।

এদিকে, নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামার আগে একপ্রকার স্বস্তির খবরই পেয়েছে লিওনেল মেসির দল। অনুশীলনে পাওয়া চোটের কারণে এ ম্যাচে খেলতে পারবেন না চিলির অভিজ্ঞ ফরোয়ার্ড অ্যালেক্সিস সানচেজ। যা নিঃসন্দেহে মার্টিন লাসার্তের শিষ্যদের জন্য বড় ধাক্কা। শুধু আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচই নয়, গ্রুপপর্বের চার ম্যাচের একটিতেও খেলতে পারবেন না সানচেজ। তার দল সেরা আটে পৌঁছলে তখন হয়তো এবারের কোপায় মাঠে নামতে পারবেন ৩২ বছর বয়সী এ ফরোয়ার্ড।

চিলির বিপক্ষে আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ: এমিলিয়ানো মার্টিনেজ, গনজালো মন্টিয়েল, মার্টিনেজ কোয়ারতা, নিকোলাস ওটামেন্ডি, মার্কোস আকুনা, রদ্রিগো ডি পল, লেয়ান্দ্রো পারেদেস, জিওভানি লো সেলসো, লিওনেল মেসি, লাউতারো মার্টিনেজ ও নিকোলাস গনজালেজ।

শাওন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: