প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

রেদওয়ান শাওন

স্টাফ করেসপন্ডেন্ট

ইউরোতে আজ মাঠে নামবে রোনালদোর পর্তুগাল

   
প্রকাশিত: ১০:৫৭ পূর্বাহ্ণ, ১৫ জুন ২০২১

ইউরোতে শিরোপা মিশনে আজ মঙ্গলবার (১৫ জুন) মাঠে নামছে ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল। ‘এফ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টে হাঙ্গেরির বিপক্ষে খেলতে নামবে তারা। আজ মাঠে নামলেই পঞ্চমবারের মতো ইউরোর চূড়ান্তপর্বে খেলা প্রথম খেলোয়াড় হিসেবে নাম লেখাবেন রোনালদো।

মঙ্গলবার রাত ১০ টায় ফিফা র‌্যাংকিংয়ের ৩৭ নম্বর দল হাঙ্গেরির বিপক্ষে মাঠে নামবে পর্তুগাল। এর আগে দু’দলের দেখায় পর্তুগালের বিপক্ষে জয়ের দেখা পায়নি হাঙ্গেরি। সব মিলিয়ে ১৩ দেখায় ৯ ম্যাচই জিতেছে পর্তুগিজরা। বাকি ৪ ম্যাচ ড্র হয়। ২০১৬’র ইউরোতেও একই গ্রুপে ছিল দু’দল। অলিম্পিক লিওঁর স্টেডিয়ামে অনুষ্ঠিত নাটকীয় সে ম্যাচে তিনবার এগিয়ে গিয়েও জিততে পারেননি হাঙ্গেরিয়ানরা।

এদিকে, আজ এক গোল পেলেই আরেকটি রেকর্ড নিজের করে নিবেন রোনালদো। ইউরোতে মিশেল প্লাতিনির সঙ্গে যৌথভাবে ৯ গোল নিয়ে শীর্ষে আছেন সর্বকালের এই সেরা ফুটবলার। আর এক গোল পেলেই এককভাবে উঠে যাবেন শীর্ষে। ইউরোর প্রথম ম্যাচ খেলার একদিন আগে প্রেস কনফারেন্সে রোনালদো বলেন, ‘করোনা নিয়ে কথা বলতে বলতে ক্লান্ত হয়ে গিয়েছি। এখন খেলায় মনোযোগ দিতে চাই। আমাদের দল শারীরিক এবং মানসিকভাবে প্রস্তুত। অনেক তরুণ ফুটবলার আছে দলে। আমরা জেতার স্বপ্ন দেখছি। আমি জানি ট্রফি জেতার জন্য সবাই প্রস্তুত।’

শাওন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: