প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

হাবিবুর রহমান

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় করোনায় নতুন আক্রান্ত শনাক্ত ৫৪, সুস্থ ৪২

   
প্রকাশিত: ৬:৫১ অপরাহ্ণ, ১৬ জুন ২০২১

প্রতীকী ছবি

কুমিল্লায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা আবারও বেড়ে চলেছে। সবমিলিয়ে এ পর্যন্ত এ জেলায় করোনা শনাক্ত হয়েছে ১৩ হাজার ১৭৮ জনের। সর্বশেষ গত ২৪ ঘণ্টায় এ কুমিল্লা জেলায় ৫৪ জনের দেহে করোনার সংক্রমণ ধরা পড়েছে। সনাক্তের হার ১৬.৪%। এর বিপরীতে একই সময়ে সুস্থ হয়েছে ৪২ জন।

গত ২৪ ঘন্টায় কোন মৃত্যু হয়নি। এখন পর্যন্ত সুস্থ হওয়ার সংখ্যা ১১ হাজার ৮০জন। আর করোনায় মৃত্যু হয়েছে ৪৫২ জনের। বুধবার (১৬জুন) বিকেলে এসব তথ্য জানান কুমিল্লা সিভিল সার্জন ডা:মীর মোবারক হোসাইন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়- কুমিল্লা জেলায় ২৪ ঘন্টায় আক্রান্তদের মধ্যে সিটি করপোরেশনের ২৭, আদর্শ সদর- ১, সদর দক্ষিণ- ৩, বুড়িচং- ১, ব্রাহ্মণপাড়া- ০১, চৌদ্দগ্রাম- ১, দেবিদ্বার- ৩, লাকসাম- ৩, নাঙ্গলকোট- ৯, বরুড়া- ১, মনোহরগঞ্জ- ৪সহ মোট ৫৪ জন সংক্রমিত হয়েছে। এছাড়াও গত ২৪ ঘন্টায় ৪২ জন সুস্থ হয়েছে।

তাদের মধ্যে সিটি করপোরেশন এলাকায়- ৩৪, সদর দক্ষিণ- ২, নাঙ্গলকোট- ৬সহ মোট ৪২ জন সুস্থ হয়েছে। এ পর্যন্ত মোট সুস্থ্য হয়েছে ১১ হাজার ৮০ জন করোনা রোগী।

কুমিল্লা সিভিল সার্জন ডা: মীর মোবারক হোসাইন  সার্জন আরো জানান, এ পর্যন্ত জেলা থেকে নমুনা পাঠানো হয়েছে ৭৯হাজার ১২৪জনের এবং রিপোর্ট পাওয়া গেছে ৭৮হাজার ৭৩৫জনের। এর মধ্যে ১৩ হাজার ১৭৫ জনের করোনা পজিটিভ ধরা পড়েছে।

বিদেশগামী যাত্রীদের নমুনা পরীক্ষা আজকের রিপোর্ট প্রাপ্তি পাওয়া গেছে ১২৫, এদের মধ্যে নতুন করে কোন সনাক্ত হয়নি। তিনি আরও বলেন, কুমিল্লা সীমান্তবর্তী জেলা হওয়ায় সবাইকে সচেতন থাকতে হবে। এই জেলায় ঘনবসতি ও লোকসংখ্যা বেশি। স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। মাস্ক অবশ্যই পরতে হবে।

এদিকে কুমিল্লা নগরের বিভিন্ন জনবহুল এলাকা, হাটবাজার ও যানবাহনে মাস্কের ব্যবহার ক্রমাগত কমে গেছে। রিকশাচালক, অটোরিকশা ও সিএনজিচালিত অটোরিকশার বেশির ভাগ চালকের মুখে মাস্ক নেই। বিভিন্ন বিপণিবিতান ও বহুতল ভবনের লিফটে মাস্ক না পরে গাদাগাদি করে মানুষ প্রতিনিয়ত ওঠা–নামা করছেন।

ফরমান/মস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: