প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

আব্দুল ওয়াদুদ

বগুড়া প্রতিনিধি

চাকরি নামে ভুয়া পরীক্ষা ও নিয়োগপত্র দেয়া তার কাজ

   
প্রকাশিত: ৭:৩৯ অপরাহ্ণ, ১৬ জুন ২০২১

সেনা কর্মকর্তার পরিচয় দিয়ে ভুয়া নিয়োগ বানিজ্যের অভিযোগে বগুড়ায় নাসির উদ্দিন (৪০) নামে এক প্রতারক গ্রেফতার হয়েছে। বুধবার (১৬ জুন) বগুড়া র‌্যাব ক্যাম্পের লেফটেন্যান্ট কমান্ডার আব্দুল্লাহ আল প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন। এর আগে মামুন মঙ্গলবার রাত সাড়ে ১১ টার দিকে শিবগঞ্জ উপজেলার আটমূল ইউনিয়ন থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব-১২।

গ্রেফতার নাসির ওই ইউনিয়নের কুড়াহার গ্রামের মৃত নাজিম উদ্দিনের ছেলে। র‌্যাব বলছে, নাসির উদ্দিন উত্তরাঞ্চলে প্রায় ৮ থেকে ১০ বছর ধরে সেনাবাহিনীতে নিয়োগের নামে মানুষের কাছে থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। তিনি বিভিন্ন সময় নিজেকে কখনও মেজর, কখনও জেসিও কর্মকর্তা হিসেবে পরিচয় দিতেন।

র‌্যাব-১২ বগুড়া ক্যাম্প সূত্রে জানা গেছে, সম্প্রতি প্রতারণার শিকার তিনজন যুবক র‌্যাবের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে র‌্যাবের দল অভিযান পরিচালনা করে। এ সময় আটমূল ইউনিয়নের কুড়াহার গ্রাম থেকে অভিযুক্ত নাসির উদ্দিনকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে নাসির জানান, তিনি বিভিন্ন সময়ে সেনাবাহিনীর নিয়োগের সময় চাকরি প্রত্যাশী যুবক ও অভিভাবকদের আকৃষ্ট করতেন। এবং তাদেরকে ঢাকায় নিয়ে ভুয়া পরীক্ষা, মেডিকেল ও নিয়োগপত্র দিয়ে টাকা হাতিয়ে নিতেন। এসব বিষয় জানিয়ে বগুড়া র‌্যাব ক্যাম্পের লেফটেন্যান্ট কমান্ডার আব্দুল্লাহ আল মামুন বলেন, নাসির উদ্দিনের বিরুদ্ধে সেনাবাহিনীর নামে প্রতারণার অভিযোগ রয়েছে। সেই বিষয়ে মামলা দিয়ে সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

ফরমান/মস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: