হারুন অর রশিদ

পঞ্চগড় প্রতিনিধি

বাংলাবান্ধা স্থলবন্দর প্রতিষ্ঠায় গণমাধ্যম কর্মীদের ভূমিকা রয়েছে: আব্দুল লতিফ

                       
প্রকাশিত: ১:২৩ পূর্বাহ্ণ, ১৭ জুন, ২০২১

বাংলাবান্ধা স্থলবন্দর প্রতিষ্ঠিত হওয়ার পেছনে গণমাধ্যম কর্মীদের ভূমিকা রয়েছে। বন্দর প্রতিষ্ঠালগ্ন থেকেই জেলার প্রথম সারির সাংবাদিকরা অক্লান্ত পরিশ্রম করে পঞ্চগড় তেতুঁলিয়ায় বন্দর এর সম্ভাবনা তৎকালীন প্রিন্ট মিডিয়ায় তুলে ধরেছেন। এছাড়াও তেতুঁলিয়া উপজেলার বাংলাবান্ধায় একটি বন্দর এর প্রয়োজনীয়তাও প্রথম তুলে ধরেছেন সাংবাদিকরা। বুধবার (১৬ জুন) দুপুরে তেতুঁলিয়া উপজেলার বেরং কমপ্লেক্সে ভবনে বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি এবং সদ্য দায়িত্ব নেওয়া বাংলাবান্ধা স্থল বন্দর আমদানি রপ্তানীকারক গ্রুপের সভাপতি আব্দুল লতিফ তারিন একটি মতবিনিময় সভায় এসব কথা বলেন । একই সাথে তিনি আগামি দিনে বাংলাবান্ধা স্থল বন্দরকে পূর্নাঙ্গরুপে চর্তুদেশীয় স্থল বন্দররুপে প্রতিষ্ঠা করতে ব্যবসায়ি ও সাংবাদিকদের সহযোগীতা চেয়েছেন। বাংলাবান্ধা স্থল বন্দর আমদানি রপ্তানীকারক গ্রুপ, জেলায় কর্মরত গণমাধ্যম কর্মীদের সাথে ওই মত বিনিময় সভার আয়োজন করে। সভায় সংগঠনটির ২৫ সদস্যের নতুন কমিটির ঘোষণা দেন নবনির্বাচিত কমিটির সভাপতি আব্দুল লতিফ তারিন।

মতবিনিময় সভায় আমদানি রপ্তানীকারক গ্রুপের সভাপতি আব্দুল লতিফ তারিনের সভাপতিত্বে ওই গ্রুপের সধারন সম্পাদক ও বাংলাবান্ধা ইউপি চেয়ারম্যান কুদরত-ই খুদা মিলন, সহ সভাপতি আবু তোয়বুর রহমান , সহ-সভাপতি রেজাউল করিম শাহিন এবং আমদানি রপ্তানিকারকরা বক্তব্য প্রদান করেন। এ সময় পঞ্চগড় প্রেস ক্লাবের সভাপতি শফিকুল আলম , সিনিয়র সাংবাদিক শহিদুল ইসলাম শহীদ, সাজ্জাদুর রহমান সাজ্জাদ সহ সাংবাদিকরা বন্দর সম্ভাবনা এবং নেতিবাচক বিভিন্ন দিক তুলে ধরে মতামত দেন। সেই সাথে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন আমদানি রপ্তানিকারক গ্রুপের নেতৃবৃন্দ।

সাধারন সম্পাদক কুদরত ই খুদা মিলন জানায় বিপুল সম্ভাবনাময় চার দেশীয় সংযোগস্থল বাংলাবান্ধা স্থলবন্দরের বাণিজ্য বৃদ্ধিসহ অনিয়ম, দুর্নীতি রোধ করে সরকারের রাজস্ব আদায়ে কাজ করবে বাংলাবান্ধা স্থলবন্দর আমদানি রপ্তানিকারক গ্রুপ। পাশাপশি বর্তমানে বন্ধ থাকা অন্যান্য পণ্য আমদানি-রপ্তানি চালু করতে কাজ করবে। তিনি বলেন বাংলাবান্ধা স্থল বন্দর পঞ্চগড় বাসীর জন্য আশির্বাদ। কারন জেলা অর্থনৈতিক সমৃদ্ধি ঘটাতে বন্দরের ভূমিকা অপরিসীম। বন্দরের উন্নয়নসহ সর্বাত্মক কাজ করে যাওয়ার প্রতিশ্রুতি দেন নব গঠিত বাংলাবান্ধা স্থলবন্দর আমদানি রপ্তানিকারক গ্রুপের নবাগত কমিটি।

সভায় ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের দাবি ছিল সাংবাদিকদের জন্য একটি কক্ষ নির্মান সেই সাথে পর্যাপ্ত নেটওয়ার্ক সুবিধা দেওয়া । সভার সমাপনী বক্তব্যে আব্দুল লতিফ তারিন সেই দাবীর সাথে একমত পোষন করে দ্রুততম সময়ে সাংবাদিকদের জন্য একটি কক্ষ নির্মানের আশ্বাস দেয়।

কাওসার/শিই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

বর্তমানে জাতীয় সংসদ, নির্বাচন কমিশন সবিচালয়, আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি, অপরাধ, সচিবালয়, আদালত, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, খেলাধুলা, বিনোদনসহ প্রায় সব গুরুত্ত্বপূর্ণ বিটেই রয়েছে একঝাঁক তরুণ সাংবাদিক। এছাড়া সারাদেশে বিডি২৪লাইভ ডটকম’র রয়েছে প্রতিনিধি।

লাইফ স্টাইল

নিবন্ধন নং- ২২

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬৭৮৬৭৭১৯০, ০৯৬৭৮৬৭৭১৯১
ইমেইল: info@bd24live.com