করোনা আপডেট

দেশে একদিনে হঠাৎ বেড়েছে করোনায় মৃত্যের সংখ্যা

                       
প্রকাশিত: ৬:০৭ অপরাহ্ণ, ২০ জুন, ২০২১

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সারা দেশে ৮২ জনের মৃত্যু হয়েছে। গতকাল এর সংখ্যা ছিল ৬২। এই সময়ে সংক্রমণ ধরা পড়েছে আরও ৩ হাজার ৬৪১ জনের শরীরে। রোববার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এনিয়ে মোট শনাক্ত ৮ লক্ষ ৫১ হাজার ৬৬৮ জন। এছাড়া মোট মারা গেছে ১৩ হাজার ৫৪৮ জন। গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ২ হাজার ৫০৯ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৮২ হাজার ৬৫৫ জন।

২৪ ঘণ্টায় ২২ হাজার ২৬২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ২২ হাজার ২৩১টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৬ দশমিক ৩৮ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৩ লাখ ২৭ হাজার ৭৩৪টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৪৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৮২ জনের মধ্যে খুলনা বিভাগেরই ৩২ জন। এছাড়া, ঢাকায় ২১, চট্টগ্রামে ৯, রাজশাহীতে ১২, সিলেটে ২, রংপুরে ১, বরিশালে ১ জন এবং ময়মনসিংহে ৪ জন মারা গেছেন।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৫৫ জন পুরুষ এবং ২৭ জন নারী। এদের মধ্যে ৩ জন বাসায় মারা গেছেন। বাকিরা হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১৩ হাজার ৫৪৮ জনের মধ্যে পুরুষ ৯ হাজার ৭১২ জন এবং নারী ৩ হাজার ৮৩৬ জন।

খুলনায় করোনায় মৃত্যুর নতুন রেকর্ড: খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় আরও ২৮ জনের মৃত্যু হয়েছে। যা বিভাগটিতে একদিনে করোনায় মৃত্যুর সর্বোচ্চ সংখ্যা। আজ রোববার (২০ জুন) দুপুরে সংবাদ বুলেটিনের মাধ্যমে এ তথ্য পাওয়া যায়।

এর আগে সকালে খুলনা মেডিকেলে নতুন সাতজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছিলেন খুলনা করোনা হাসপাতালের ফোকাল পার্সন ও খুমেক হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. সুহাস রঞ্জন হালদার।

গত ২৪ ঘণ্টায় করোনা এবং করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। ডা. সুহাস রঞ্জন হালদার বলেন, যে সাতজন মারা গেছেন তাদের মধ্যে ছয়জন করোনায় আক্রান্ত হয়ে এবং একজন উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছেন।

এ ছাড়া হাসপাতালে সকাল ৮টা পর্যন্ত ১৫৯ জন রোগী ভর্তি ছিলেন। যার মধ্যে রেডজোনে ৯৮ জন, ইয়ালোজোনে ২৫ জন, এইচডিইউতে ২০ জন এবং আইসিইউতে ১৮ জন চিকিৎসাধীন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৫২ জন। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৬ জন। খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ বলেন, খুমেকের পিসিআর মেশিনে ৬১৯ জনের নমুনা পরীক্ষায় ১৬৫ জনের করোনা পজিটিভ এসেছে।

নওগাঁয় রেকর্ড সংখ্যক করোনা শনাক্ত: নওগাঁ জেলায় করোনাভাইরাসে শনাক্ত ব্যক্তির সংখ্যা একদিনের রেকর্ড ছাড়লো। গত ২৪ ঘণ্টায় জেলায় ২৩০ ব্যক্তির শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল শনিবার সকাল ৮টা থেকে রবিবার সকাল ৮টা পর্যন্ত করোনার নমুনা পরীক্ষাকারীদের মধ্যে ২৩০ জনের করোনা পজিটিভ এসেছে। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে একজনের।

নওগাঁ সদর হাসপাতালে এ্যান্টিজেন ২০৮ এবং রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল পিসিআর ল্যাবে ৫২১ জনসহ সর্বমোট ৭২৯ ব্যক্তির নমুনা পরীক্ষা করে। এদের মধ্যে ২৩০ ব্যক্তির শরীরে কভিড-১৯ শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ৩১ দশমিক ৫৫ শতাংশ। জেলায় মোট আক্রান্তের সংখ্যা হলো ৩৫৬২ জন।

নওগাঁর সিভিল সার্জন ডাক্তার এ বি এম আবু হানিফ জানান, এদের মধ্যে নওগাঁ সদর উপজেলায় ৭৯জন, রানীনগর উপজেলায় ১০জন, আত্রাই উপজেলায় সাতজন, মহাদেবপুর উপজেলায় ২১জন, মান্দা উপজেলায় ২২জন, বদলগাছি উপজেলায় ১৯জন, পত্নীতলা উপজেলায় ১৭জন, ধামইরহাট উপজেলায় ১০জন, নিয়ামতপুর উপজেলায় ২০জন, সাপাহার উপজেলয় ১৫জন এবং পোরশা উপজেলায় ১০জন।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

বর্তমানে জাতীয় সংসদ, নির্বাচন কমিশন সবিচালয়, আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি, অপরাধ, সচিবালয়, আদালত, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, খেলাধুলা, বিনোদনসহ প্রায় সব গুরুত্ত্বপূর্ণ বিটেই রয়েছে একঝাঁক তরুণ সাংবাদিক। এছাড়া সারাদেশে বিডি২৪লাইভ ডটকম’র রয়েছে প্রতিনিধি।

লাইফ স্টাইল

নিবন্ধন নং- ২২

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬৭৮৬৭৭১৯০, ০৯৬৭৮৬৭৭১৯১
ইমেইল: info@bd24live.com