শাহীন মাহমুদ রাসেল

কক্সবাজার প্রতিনিধি

রোহিঙ্গা শিবিরে মাটি খুঁড়ে পাওয়া গেল বিপুল স্বর্ণালংকার, নগদ টাকা

                       
প্রকাশিত: ৭:৩৫ অপরাহ্ণ, ২০ জুন, ২০২১
ছবি: প্রতিনিধি

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা শিবিরের একটি বসতঘরে অভিযান চালিয়ে প্রায় এক কোটি টাকা মূল্যের স্বর্ণালংকার, বিপুল পরিমাণ বাংলাদেশি ও মিয়ানমারের মুদ্রাসহ এক রোহিঙ্গা দম্পতিকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) -১৪ এর সদস্যরা। শনিবার (১৯ জুন) রাত সাড়ে ১০টার দিকে কক্সবাজারের উখিয়া রাজাপালং ইউপিস্থ রোহিঙ্গা শরণার্থী ৫নং রোহিঙ্গা ক্যাম্পের এ ব্লকের বাসিন্দার মো. আইয়ুবের বসতঘরে অভিযান চালিয়ে স্বর্ণ, নগদ টাকা তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলেন— উখিয়া ৫নং রোহিঙ্গা ক্যাম্পের ‘এ’ ব্লকের এফসিএন বাসিন্দার মো. ইসলামের ছেলে মো. আইয়ুব(৩৪), মো. আইয়ুবের স্ত্রী নুরুনেসা (৩৩)।

আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) -১৪ এর অধিনায়ক পুলিশ সুপার নাঈমুল হক বলেন, শনিবার রাত সাড়ে ১০টার দিকে উখিয়া ক্যাম্প-৫ ‘এ’ ব্লকের বাসিন্দার মো. আইয়ুবের বসতঘরের অভিযান চালিয়ে মেঝের মাটিতে গর্ত খুঁড়ে বিপুল পরিমান অবৈধ স্বর্ণ দেশি-বিদেমি মুদ্রা মজুদ রয়েছে- এমন সংবাদের ভিত্তিতে আর্মড পুলিশ ব্যাটালিয়নের সদস্যরা সেখানে অভিযান চালায়।

এ সময় ৩টি স্বর্ণের বার, ১৯টি আংটি, ২টি জোড়া কানের দুল, ২টি ছোট টিকলি, ১টি ব্রেসলেট, ৪টি চেইন, ৪টি লকেটসহ সেইন, ২টি চুলের ক্লিপ, ৮টি চুড়ি, ১টি নাকফুল, ১টি গলার নেকলেসসহ মোট ৭০ ভরি ৮০৪ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয়। সাথে ২৬ লাখ ৩ হাজার ১২০ টাকা ও মিয়ানমারের কিয়াট ৩১ লাখ ৭৪ হাজার ৮ শত কিয়াট টাকা উদ্ধার করা হয়।

তিনি বলেন, উদ্ধারকৃত বিপুল পরিমাণ দেশি-বিদেশি মুদ্রা ও স্বর্ণালঙ্কারের পাচারের সাথে জড়িতদের চিহ্নিত করার চেষ্টা চলছে। এর পিছনে কে বা কারা জড়িত রয়েছে তাদের ব্যাপারে খুঁজ খবর নেয়া হচ্ছে। আটককৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান এপিবিএন’র এই কর্মকর্তা।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

বর্তমানে জাতীয় সংসদ, নির্বাচন কমিশন সবিচালয়, আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি, অপরাধ, সচিবালয়, আদালত, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, খেলাধুলা, বিনোদনসহ প্রায় সব গুরুত্ত্বপূর্ণ বিটেই রয়েছে একঝাঁক তরুণ সাংবাদিক। এছাড়া সারাদেশে বিডি২৪লাইভ ডটকম’র রয়েছে প্রতিনিধি।

লাইফ স্টাইল

নিবন্ধন নং- ২২

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬৭৮৬৭৭১৯০, ০৯৬৭৮৬৭৭১৯১
ইমেইল: info@bd24live.com