সোহেল রানা শুভ

স্টাফ করেসপন্ডেন্ট

কোরবানি ঈদযাত্রাতেও থাকবে বিধিনিষেধ

                       
প্রকাশিত: ১০:৫০ অপরাহ্ণ, ২০ জুন, ২০২১
ফাইল ছবি

করোনা মহামারি বাড়তির দিকে থাকায় রোজার ঈদের মতো কোরবানি ঈদেও সরকারের নানা বিধিনিষেধ আরোপ থাকবে। ঈদে বাড়ি যাওয়া নিয়ে আগেভাগেই নিরুৎসাহিত করছে স্বাস্থ্য অধিদপ্তর। কোরবানির পশুর হাটের সংখ্যাও কমানোর প্রস্তাব করা হয়েছে। রোববার (২০ জুন) কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের ভার্চুয়াল স্বাস্থ্য বুলেটিনে এ কথা জানান স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখার পরিচালক ও মুখপাত্র অধ্যাপক ডা. মো. নাজমুল ইসলাম।

গত বছর কোরবানি ঈদের পশুর হাট ও ঈদে ঘরমুখী মানুষের কারণে করোনা সংক্রমণ বেড়েছিল। এ বিষয়ে এবার করণীয় কী? এমন প্রশ্নের জবাবে অধ্যাপক নাজমুল ইসলাম বলেন, ঈদে ঘরমুখী মানুষের ঢেউ ঠেকাতে আমরা গত বছরও পরিকল্পনা দিয়েছিলাম। এবারও আমরা ঘরমুখী মানুষকে নিরুৎসাহিত করছি। নিজ নিজ বাসায় অবস্থান করে ঈদ উদযাপন করতে পরামর্শ দেয়া হয়েছে।

তিনি বলেন, এ ছাড়া এবার পশুর হাটের সংখ্যা কমিয়ে আনার কথা বলছি। পশুর হাটে স্বাস্থ্যবিধি কীভাবে নিশ্চিত করা যায় এ বিষয়ে পরামর্শ দেয়া হবে। সেই বিষয়ে আমরা প্রস্তাব দিয়েছিলাম। এবারও দিয়েছি। ব্যক্তিগতভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়টি যদি নিশ্চিত করা যায় সংক্রমণের উর্ধগতি নিয়ন্ত্রণ করা সম্ভব।

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে পশুর হাটগুলোতে করোনা নেগেটিভ সনদ নিয়ে হাটে যাওয়ার ব্যবস্থা নেয়া যায় কি না এমন প্রশ্নের জবাবে স্বাস্থ্য অধিদপ্তরের এই কর্মকর্তা বলেন, আমার প্রস্তাবটি বিবেচনা রাখব। এ বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত জানানো হবে।

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের সংক্রমণ রোধে সরকার প্রথমে ৫ থেকে ১১ এপ্রিল পর্যন্ত নানা বিধিনিষেধ আরোপ করে। এ নিষেধাজ্ঞা দফায় দফায় বাড়িয়ে করা হয়েছে আগামী ১৫ জুলাই পর্যন্ত ।

ইলিয়াস/এসক

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

বর্তমানে জাতীয় সংসদ, নির্বাচন কমিশন সবিচালয়, আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি, অপরাধ, সচিবালয়, আদালত, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, খেলাধুলা, বিনোদনসহ প্রায় সব গুরুত্ত্বপূর্ণ বিটেই রয়েছে একঝাঁক তরুণ সাংবাদিক। এছাড়া সারাদেশে বিডি২৪লাইভ ডটকম’র রয়েছে প্রতিনিধি।

লাইফ স্টাইল

নিবন্ধন নং- ২২

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬৭৮৬৭৭১৯০, ০৯৬৭৮৬৭৭১৯১
ইমেইল: info@bd24live.com