প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মুরগির খোপ খুলতেই বেড়িয়ে এলো বিশাল অজগর

   
প্রকাশিত: ১২:২৪ অপরাহ্ণ, ৩ জুলাই ২০২১

ছবি: সংগ্রহীত

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা থেকে আট ফুট লম্বা একটি অজগর উদ্ধার করেছে এলাকাবাসী। শুক্রবার (২ জুন) সকালে উপজেলার বেতমোর ইউনিয়নের উলুবাড়িয়া গ্রামের কৃষক মো. সফিজ উদ্দিন হাওলাদারের বাড়ির মুরগির খোপ থেকে সাপটিকে উদ্ধার করা হয়।

বেতমোর ইউনিয়ন পরিষদের সদস্য মো. শাহ আলম সিকদার বিষয়টি নিশ্চিত করে জানান, সুন্দরবনের অজগরটি স্থানীয় উলুবাড়িয়া গ্রামের কৃষক সফিজ উদ্দিনের মুরগির ছানা খেতে রাতে খোপে ঢুকে পড়ে। সকালে পরিবারের এক শিশু হাস-মুরগির খোপ খুলতে গেলে অজগরটি দেখে চিৎকার দেয়। পরে গ্রামবাসী জড়ো হয়ে অজগরটিকে ধরে ফেলে। আট ফুট লম্বা অজগরটির ওজন আনুমানিক ২৫ কেজি। গ্রামবাসীর কাছ থেকে অজগরটি উদ্ধার করে সুন্দরবনে অবমুক্তির জন্য ওই গ্রামের ইব্রাহিম হাওলাদারের জিম্মায় রেখে দেয়। পরে আজ বিকেলের দিকে বনবিভাগে হস্তান্তর করা হয়।

এ বিষয়ে সুন্দরবনের শরণখোলা রেঞ্জের স্টেশনের সহকারী বন সংরক্ষক মো. জয়নাল আবেদিন বিষয়টি নিশ্চিত করে জানান, বিপন্ন অজগরটি সুন্দরবনের বগী থেকে বনরক্ষীদের মাধ্যমে জীবিত উদ্ধার করা হয়েছে। পরে অজগরটি সুন্দরবনের গহীন বনে অবমুক্ত করে দেওয়া হয়েছে।

না.হাসান/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: