প্রচ্ছদ / অন্যান্য... / বিস্তারিত

মুক্ত পেশাজীবি, একজন স্বপ্নবাজ রাহিদ রনি

   
প্রকাশিত: ১০:২৫ পূর্বাহ্ণ, ১৫ জুলাই ২০২১

রাহিদ হাসান রনি, বাবার দেয়া নামটা সংক্ষেপ করে নিজেই রেখেছেন রাহিদ রনি। এই নাম এখন বেশ জনপ্রিয় সোস্যাল মিডিয়া। ফেসবুক, ইউটিউবে রাহিদ রনির অসংখ্যা ফলোয়ার, সাবস্ক্রাইবার। ভিডিও কন্টেন্ট নির্মাণ করে দর্শকপ্রিয়তা পেয়েছেন। ফেসবুক লাইভ শো করেও কুড়িয়েছেন প্রশংসা।

রাহিদ রনি একজন পেশাদার সংবাদকর্মী। এখন মুক্ত পেশাজীবি। এক সময় কাজ করছেন দেশের প্রথম সারির সংবাদ ভিত্তিক টেলিভিশন চ্যানেলগুলোতে। একাত্তর, সময়, ডিবিসি ও নাগরিক টিভিতে রাহিদ রনি দক্ষতার প্রমাণ দিয়েছেন। ক্রীড়া সাংবাদিক হিসেবে দেশজুড়ে যাদের খ্যাতি রয়েছে তাদের তালিকা করলে রাহিদ রনি নামটাও থাকবে। ২০১১ সালে এফ এম রেডিও দিয়ে শুরু, একাধারে কাজ করেছেন মূলধারার গণমাধ্যমে।

সরকারি তিতুমীর কলেজ থেকে ২০১২ সালে অর্থনীতিতে সম্মান ও ২০১৩ সালে মাস্টার্স সম্পন্ন করেন তিনি। বাংলা উচ্চারণ, ভাষার জ্ঞান, উপস্থাপনা, চিত্রনাট্য, সংবাদ পরিবেশনে রাহিদ রনি অতুলনীয়। দেশের ক্রীড়া সাংবাদিকতায় রাহিদ রনি একটি ট্রেন্ড তৈরি করতে সক্ষম হয়েছেন।

ফেসবুক ও ইউটিউবে রাহিদ রনির কন্টেন্ট আলোচিত। দেশের প্রথম পেশাদার ক্রীড়া সাংবাদিক হিসেবে পেরিয়েছেন ৫ লাখ সাবস্ক্রাইবারের রেকর্ড। সোশ্যাল মিডিয়ায় তিনি এখন অনেক ক্রীড়া সাংবাদিকের-ই পথ প্রদর্শক।

না.হাসান/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: