নতুন নামে ভারতে ফিরছে টিকটক !

                       
প্রকাশিত: ৭:৫৬ পূর্বাহ্ণ, ২৩ জুলাই, ২০২১
ছবি: ইন্টারনেট

ভারতে তুমুল জনপ্রিয় টিকটক। কিন্তু চীনের সঙ্গে রাষ্ট্রীয় সংঘাত সূচনার পরপরই দেশটি টিকটকসহ একাধিক চীনা অ্যাপ নিষিদ্ধ করে। তবে ধীরে ধীরে ভিডিও বানানোর এই অ্যাপের বিকল্পও খুঁজে নিয়েছেন ইউজাররা। অনেকেই ঝুঁকেছেন দেশীয় অ্যাপের দিকেও। তবে শোনা যাচ্ছে ভারতীয় বাজারে আবার ফিরতে চীনা এই অ্যাপ। তবে এবার টিকটক ব্যবহারকারীদের জন্য সুসংবাদ। আবারও চালু হচ্ছে একই অ্যাপ। জানা গেছে, এবার নাম পরিবর্তন করে আসছে অ্যাপটি। চীনা তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান বাইটড্যান্স কন্ট্রোলার জেনারেল অফ পেটেন্টস দফতরে এ অ্যাপ্লিকেশনটির নতুন নামের জন্য ফাইল জমা দিয়েছে। তবে এটি কোন নামে ভারতে আসবে তা প্রকাশ করা হয়নি।

জানা গেছে, ডিজাইন, ট্রেডমার্ক সবকিছুই আগেভাগে নিজেদের মতো রেখেই ভারতে আসার পরিকল্পনা করছে সংস্থাটি। তবে কবে নাগাদ চালু হবে অ্যাপটি তা জানা যায়নি।ভারতীয় প্রযুক্তি আইন মেনে কাজ করার আশ্বাসও দিয়েছে চীনা সংস্থাটি।

নাঈম/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

বর্তমানে জাতীয় সংসদ, নির্বাচন কমিশন সবিচালয়, আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি, অপরাধ, সচিবালয়, আদালত, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, খেলাধুলা, বিনোদনসহ প্রায় সব গুরুত্ত্বপূর্ণ বিটেই রয়েছে একঝাঁক তরুণ সাংবাদিক। এছাড়া সারাদেশে বিডি২৪লাইভ ডটকম’র রয়েছে প্রতিনিধি।

লাইফ স্টাইল

নিবন্ধন নং- ২২

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬৭৮৬৭৭১৯০, ০৯৬৭৮৬৭৭১৯১
ইমেইল: info@bd24live.com