করোনার তাণ্ডব: শুধু ঢাকা বিভাগেই একদিনে শনাক্ত ৮ হাজার

   
প্রকাশিত: ৭:০৪ অপরাহ্ণ, ২৬ জুলাই ২০২১

দেশের ঢাকা বিভাগে গেল ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন ১৫ হাজার ১৯১ জন। গত দেড় বছরের মহামারিকালে একদিনে এত রোগী আর শনাক্ত হয়নি। এই ১৫ হাজারের মধ্যে প্রায় ৮ হাজার রোগী শনাক্ত হয়েছেন শুধু ঢাকা বিভাগে। এ বিভাগে গত ২৪ ঘণ্টায় ৭ হাজার ৯৫৩ জন রোগী শনাক্ত হয়েছেন। স্বাস্থ্য অধিদপ্তর জানায়, এই ৭ হাজার ৯৫৩ জনের মধ্যে ঢাকা মহানগরে শনাক্ত হয়েছেন ৬ হাজার ৪০ জন, ফরিদপুরে ১১৭ জন, গাজীপুরে ২৫৭ জন, গোপালগঞ্জে ১৩২ জন, কিশোরগঞ্জে ১৭৫ জন, মাদারীপুরে ৯৩ জন, মানিকগঞ্জে ১৬৯ জন, মুন্সীগঞ্জে ৩০ জন, নারায়ণগঞ্জে ১৮১ জন, নরসিংদীতে ২৪০ জন, রাজবাড়ীতে ১৭৫ জন, শরীয়তপুরে ১৩১ জন এবং টাঙ্গাইলে শনাক্ত হয়েছেন ২১৩ জন।

এদিকে গেল ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২৪৭ জন। একদিনে এত মৃত্যুও আর দেখেনি বাংলাদেশ। এই ২৪৭ জনের মধ্যে ঢাকা বিভাগে মারা গেছেন ৭২ জন। তাদের মধ্যে ঢাকা মহানগরে মারা গেছেন ৩৬ জন; ফরিদপুর, নারায়ণগঞ্জ ও শরীয়তপুরে ১নজন করে; গাজীপুরে ৯ জন; গোপালগঞ্জ, কিশোরগঞ্জ, মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ ও নরসিংদী জেলায় মারা গেছেন ৬ জন করে; মাদারীপুরে ৫ জন; রাজবাড়ীতে ৩ জন এবং টাঙ্গাইল জেলায় মারা গেছেন ৬ জন।

ফরমান/মস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: