মো. ইলিয়াস

স্টাফ করেসপন্ডেন্ট

অপরিকল্পিত লকডাউনে বিপন্ন জনজীবন: ফখরুল

                       
প্রকাশিত: ৬:৫৬ অপরাহ্ণ, ২৬ জুলাই, ২০২১

‘অপরিকল্পিত লকডাউনে জনজীবন বিপন্ন’ বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার (২৬ জুলাই) দুপুরে এক ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। মির্জা ফখরুল বলেন, ভয়াবহ বৈশ্বিক মহামারির সময়ে সরকার দেশের স্বাস্থ্য ব্যবস্থাকে ভেঙে দিয়েছে। তাদের উদাসীনতা, অযোগ্যতা, ব্যর্থতা, দুর্নীতি আজ দেশ এবং দেশের মানুষের জীবনকে বিপন্ন করে তুলেছে, জীবিকাকে বিপন্ন করে ফেলেছে।’

তিনি বলেন, হাসপাতালগুলোতে বেড নেই, অক্সিজেন নেই, আইসিইউ নেই এবং ওষুধও নেই। এই একটা অবস্থা সৃষ্টি করেছে সরকার। এর ভয়াবহতায় জনগণের জীবন আজ বিপন্ন। করোনা হবে চিকিৎসা পাবে না, ভুল চিকিৎসা হবে, গরিব মানুষ চিকিৎসার অভাবে রাস্তায় পড়ে থাকবে এটা মেনে নেয়া যায় না।
তিনি বলেন, আমরা সুনির্দিষ্ট প্রস্তাব দিয়েছিলাম প্রান্তিক মানুষকে যেন তিন মাসের জন্য যে সময়টা লকডাউন চলবে সেই সময়টাতে ১৫ হাজার টাকা অনুদান হিসেবে দেয়া হয়। সরকার কোনো কথাই শোনেনি।

‘বিএনপিকে অনেকবার ভেঙে ফেলার চেষ্টা করা হয়েছে, কিন্তু বিএনপিকে ভাঙতে পারেনি। কারন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে আমরা এখনো ঐক্যবদ্ধ থাকতে পেরেছি। বিএনপির যে রাজনৈতিক আদর্শ তা দেশের মানুষের অন্তরের সাথে এক হয়ে গেছে সেজন্যই বিএনপিকে ভাঙতে পারেনি।’

তিনি বলেন, এতো নির্যাতন, এতো অত্যাচার, এতো মামলা, এতো হামলা তার পরও বিএনপি টিকে আছে এটাই হচ্ছে সবচেয়ে বড় পাওয়া। গত বারো বছর বিএনপিকে শেষ করে দেওয়ার জন্য যে ষড়যন্ত্র হয়েছে তা সফল হয়নি। এর কারন হচ্ছে বিএনপির যে রাজনীতি তা হচ্ছে জনমানুষের রাজনীতি।

মির্জা ফখরুল বলেন, দুর্ভাগ্যজনকভাবে আমরা এমন একটি সরকারের পালায় পড়েছি, জনগণের সঙ্গে তাদের কোন সম্পর্ক নেই, তাদের কোনো জবাবদিহিতা নেই। তারা কোন নির্বাচিত সরকার নয়, ফলে তারা যা খুশি তাই করছে।

নির্বাচন কমিশনের উদ্দেশ্য করে বিএনপি মহাসচিব বলেন, তারা আজকের নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে তারা এই সরকারকে ক্ষমতায় রাখার জন্য নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে।

কাওসার/শিই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

বর্তমানে জাতীয় সংসদ, নির্বাচন কমিশন সবিচালয়, আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি, অপরাধ, সচিবালয়, আদালত, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, খেলাধুলা, বিনোদনসহ প্রায় সব গুরুত্ত্বপূর্ণ বিটেই রয়েছে একঝাঁক তরুণ সাংবাদিক। এছাড়া সারাদেশে বিডি২৪লাইভ ডটকম’র রয়েছে প্রতিনিধি।

লাইফ স্টাইল

নিবন্ধন নং- ২২

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬৭৮৬৭৭১৯০, ০৯৬৭৮৬৭৭১৯১
ইমেইল: info@bd24live.com