প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

শেষ হাসি হাসলো অস্ট্রেলিয়া

   
প্রকাশিত: ১০:৫৪ পূর্বাহ্ণ, ২৭ জুলাই ২০২১

ছবি: ইন্টারনেট

ব্রিজটাউনে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে তাদেরই মাটিতে উড়িয়ে সিরিজ নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দুই ম্যাচ শেষে ১-১ সমতায় হওয়ায় সিরিজের শেষ ও তৃতীয় ম্যাচটি রূপ নেয় অলিখিত ফাইনালে। ২-১ ব্যবধানে সিরিজ জয়ের সঙ্গে আইসিসি ওয়ানডে সুপারলিগে ভারতকে সরিয়ে অস্ট্রেলিয়া উঠে এসেছে তৃতীয় স্থানে।

শেষ ওয়ানডেতে পেস-স্পিনের সমান আক্রমণে উইন্ডিজ ব্যাটসম্যানদের ব্যর্থ করে ব্যাট হাতে ৬ উইকেটের জয় পায় এই সিরিজ জয়ের মাধ্যমে আইসিসি ওয়ানডে সুপারলিগে ভারতকে ঠেলে দিয়ে অস্ট্রেলিয়া উঠে এসেছে তৃতীয় স্থানে। ৮ ম্যাচ শেষে দলটির পয়েন্ট ৫০।

ব্রিজটাউনে টস জিতে আগে ব্যাটিং করতে নেমে অজি পেস তোপের সঙ্গে মায়াবী ঘূর্ণির জাদুতে ১৫২ রানের বেশি করতে পারেনি স্বাগতিক শিবির। ওপেনিংয়ে নামা এভিন লুইস ৫৫ রান করে অপরাজিত থাকা সত্তেও দলের রান বাড়েনি। অপরপ্রান্তে সতীর্থরা ব্যস্ত ছিলেন আসা যাওয়ার মিছিলে। কোনো ব্যাটসম্যানই ২০ রানের ঘর পেরোতে পারেননি। দ্বিতীয় সর্বোচ্চ ড্যারেন ব্র্যাভোর ১৮।

অজিদের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন মিচেল স্টার্ক। ২টি করে উইকেট নেন জস হ্যাজলউড, অ্যাস্টন অ্যাগার ও অ্যাডাম জাম্পা। দুই ও তিন স্পিনার নেন ৫টি করে উইকেট ভাগাভাগি করেন।

টার্গেটে খেলতে নেমে শুরুতেই দুই উইকেট হারিয়ে বসে অস্ট্রেলিয়া। অ্যালেক্স ক্যারি ও মিচেল মার্শের ব্যাটে ঘুরে দাঁড়ানোর পর ম্যাথু ওয়েডের হাফসেঞ্চুরিতে ১১৭ বল বাকি থাকতেই ৬ উইকেটের বড় জয় নিশ্চিত করে সফরকারী দল।

৫২ বলে সর্বোচ্চ ৫১ রান নিয়ে অপরাজিত থাকেন ম্যাথু ওয়েড। তার সঙ্গে ৩৩ বলে ১৯ রান নিয়ে অপরাজিত ছিলেন অ্যাস্টন অ্যাগার। এ ছাড়া ক্যারি ৩৫ ও মার্শ করেন ২৯ রান। বল হাতে ২ উইকেটের সঙ্গে ১৯ রান করে ম্যাচসেরার পুরষ্কার পান অ্যাগার।

এর আগে সিরিজের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়া ১৩৩ রানের ব্যবধানে জেতে। দ্বিতীয় ম্যাচে ৪ উইকেটে জিতে সিরিজে সমতা আনে ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু শেষ ম্যাচে হেরে সিরিজ খোয়াতে হয় স্বাগতিক শিবিরকে।

 

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: