আব্দুল্লাহ আল ইমরান

বাগেরহাট প্রতিনিধি

মোংলায় ৭৩ সন্ধি কচ্ছপ উদ্ধার

                       
প্রকাশিত: ২:০৭ অপরাহ্ণ, ২৭ জুলাই, ২০২১
ছবি: প্রতিনিধি

বাগেরহাটের মোংলা থানার আপাবাড়ির দিগরাজ এলাকা থেকে ৭৩ টি বিলুপ্ত প্রায় মিঠা পানির সুন্ধি প্রজাতির কচ্ছপসহ ১ জন কচ্ছপ ব্যবসায়ীকে আটক করেছে কোস্ট গার্ড। সোমবার (২৬ জুলাই) বিকালে গোপন সংবাদের ভিত্তিতে কোস্ট গার্ড পশ্চিম জোনের বিসিজি বেইস মংলা এর একটি টহল দল অভিযান পরিচালনা করে তাদের আটক করে। আটককৃত ব্যক্তি বাগেরহাটের মোংলা উপজেলার দিগরাজ গ্রামের মঙ্গল চন্দ্র রায়ের ছেলে মনোজ রায় (৩০)।

বিএন মিডিয়া কর্মকর্তা আমিরুল হক লেঃ কমান্ডার বলেন,জব্দকৃত কচ্ছপ এবং ব্যবসায়ীকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ, খুলনা এর নিকট হস্তান্তর করা হয়েছে। পরবর্তীতে মোবাইল কোর্টের মাধ্যমে আটককৃত ব্যবসায়ীকে জরিমানা করা হয়। জব্দকৃত বিরল প্রজাতির কচ্ছপসমূহ বাগেরহাটের হযরত খানজাহান আলীর (রঃ) দিঘিতে অবমুক্ত করা হবে ।

তিনি আরো বলেন, আটককৃত কচ্ছপ ব্যবসায়ীদের মতই কিছু অসাধু ব্যক্তিরা তাদের নিজ স্বার্থ হাসিলের জন্য বিভিন্ন ভাবে এ সকল অবৈধ কার্যক্রম চালিয়ে যাচ্ছে যার কারণে সুন্দরবনসহ জীববৈচিত্রের বিভিন্ন প্রাণীজ সম্পদ বিলুপ্তির মুখোমুখি। কোস্ট গার্ড এর আওতাভুক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি ডাকাতি দমন, অবৈধ অনুপ্রবেশ মাদকদ্রব্য নিয়ন্ত্রনসহ বন্যপ্রাণী সংরক্ষণে কোস্ট গার্ডের নিয়মিত অভিযান অব্যাহত থাকবে ।

তুষার/জু.সা.এ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

বর্তমানে জাতীয় সংসদ, নির্বাচন কমিশন সবিচালয়, আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি, অপরাধ, সচিবালয়, আদালত, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, খেলাধুলা, বিনোদনসহ প্রায় সব গুরুত্ত্বপূর্ণ বিটেই রয়েছে একঝাঁক তরুণ সাংবাদিক। এছাড়া সারাদেশে বিডি২৪লাইভ ডটকম’র রয়েছে প্রতিনিধি।

লাইফ স্টাইল

নিবন্ধন নং- ২২

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬৭৮৬৭৭১৯০, ০৯৬৭৮৬৭৭১৯১
ইমেইল: info@bd24live.com