প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

চট্টগ্রামের পতেঙ্গায় চোরাই তেলসহ আটক ২

   
প্রকাশিত: ২:১৬ অপরাহ্ণ, ২৭ জুলাই ২০২১

ছবি : ইন্টারনেট

রবিউল হোসেন রবি, চট্টগ্রাম থেকে: পতেঙ্গার ভিআইপি রোডে দীর্ঘদিন ধরে চলে আসছিলো চোরাই তেলের রমরমা ব্যবসা। সেখানে রাস্তার পাশেই গড়ে উঠেছে অবৈধভাবে সংগ্রহ করা জ্বালানি তেল বিক্রির ভাসমান কিছু দোকান। বিদেশ থেকে আগত জাহাজ হতে শুল্ক ফাঁকি দিয়ে অবৈধ উপায়ে ডিজেল, অকটেন ও মবিল সংগ্রহ করে ক্রয়-বিক্রয় করে আসছিলো তারা। অজানা কারণে থানা পুলিশের নজর এড়িয়ে অবৈধ এ ব্যবসা চললেও নজর এড়ায়নি র‍্যাবের। অভিযান চালিয়ে চোরাই তেলসহ দুই চোরাকারবারিকে গ্রেফতার করেছে র‍্যাব-৭ এর সদস্যরা।

সোমবার (২৬ জুলাই) সকাল সাড়ে ১০ টার দিকে এয়ারপোর্ট ভিআইপি রোড থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় উদ্ধার করা হয় দুই হাজার ৭৫ লিটার চোরাই ডিজেল, অকটেন ও মবিল।

গ্রেফতারকৃতরা হলেন— ভূজপুর থানার হারুয়াল ছড়ি গ্রামের রুপন বড়ুয়ার ছেলে মিন্টু বড়ুয়া (৩০) ও রাঙ্গামাটি জেলার কোতয়ালী থানার ভেদভেদী গ্রামের মো. আবুল হাসানের ছেলে মো. শওকত (৩৬)।

বিষয়টি নিশ্চিত করে র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বিডি২৪লাইভকে বলেন, ‘গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পতেঙ্গা থানার এয়ারপোর্ট ভিআইপি রোডে অভিযান চালিয়ে দুই হাজার ৭৫ লিটার চোরাই তেলসহ দুই চোরাকারবারিকে গ্রেফতার করা হয়েছে। তারা দীর্ঘদিন যাবৎ বিদেশ থেকে আগত জাহাজ থেকে শুল্ক ফাঁকি দিয়ে অবৈধ উপায়ে ডিজেল, অকটেন ও মবিল সংগ্রহপূর্বক ক্রয়-বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত চোরাইকৃত ডিজেলের আনুমানিক মূল্য দুই লাখ ৭৫ হাজার টাকা।’

গ্রেফতার দুই আসামি ও উদ্ধারকৃত আলামত পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য পতেঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানাম র‍্যাবের এই কর্মকর্তা।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: