প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

সুমিত সরকার সুমন

মুন্সিগঞ্জ প্রতিনিধি

পদ্মা সেতুর প্রকল্প এলাকায় ফেরিঘাট করতে দেওয়া হবে না

   
প্রকাশিত: ৫:৫৩ অপরাহ্ণ, ২৭ জুলাই ২০২১

ছবি: প্রতিনিধি

পদ্মা সেতুর প্রকল্প এলাকায় এখন আর কোন ফেরি ঘাট স্থাপনের অনুমতি দেবে না সেতু কর্তৃপক্ষ। তবে, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডবালিউটিএ) ও বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডবালিউটিসি) চাইলে পদ্মা সেতুর প্রকল্প এলাকার বাইরে যেকোন স্থানে ঘাট স্থানান্তর করতে পারে। এতে পদ্মা সেতু কর্তৃপক্ষের কোন আপত্তি নেই। মঙ্গলবার (২৭ জুলাই) দুপুরে এমনটাই জানিয়েছেন পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের প্রকল্প পরিচালক মো. শফিকুল ইসলাম।

তিনি জানান, পদ্মা সেতুর কাছে ফেরিঘাট কোন বিষয় নয়। এটি আমরা আগেও বলেছি। কাজেই পদ্মা সেতুর নিরাপত্তার কথা বলে যদি ঘাট স্থানান্তরের কথা বলে তবে সেটা তারা পদ্মা সেতুর প্রকল্পের বাইরের যেকোন স্থানে করতে পারে। তবে, পদ্মা সেতু এলাকায় নতুন করে কোন ঘাট করতে দেওয়া হবে না। এ বিষয়ে আমরা বিআইডব্লিউটিসির যে চিঠি পেয়েছিলাম তার উত্তর দিয়ে দিয়েছি।

তিনি আরো জানান, তবে, সরকার যদি মনে করে পদ্মা সেতুর নদী শাসনের কাজ পরে করবে। আগে সেখানে ঘাট স্থানান্তর করবে তাহলে সেটা সরকার করতে পারে। আমাদের সে বিষয়ে কিছু বলার নেই। প্রসঙ্গত, গত শুক্রবার (২৩ জুলাই) সকালে পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারে রো-রো ফেরি শাহজালাল ধাক্কা দিলে বিআইডব্লিউটিসির গঠিত তদন্ত কমিটি ফেরি ঘাট স্থানান্তরের সুপারিশ করে। সে সৃপারিশের পরিপ্রেক্ষিতে বিআইডব্লিউটিসি ফেরি ঘাট স্থানান্তরের সুপারিশ নিয়ে পদ্মা সেতুর প্রকল্প পরিচালককে চিঠি দেন।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: