প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

আগস্টে ভারতের সঙ্গে ফ্লাইট চালু করতে চায় বাংলাদেশ

   
প্রকাশিত: ৯:০১ অপরাহ্ণ, ২৭ জুলাই ২০২১

ছবি: সংগৃহীত

এয়ার বাবল চুক্তি অনুযায়ী চলতি বছরের আগস্টে ভারতের সঙ্গে সীমিত পরিসরে ফ্লাইট চালু করতে চায় সরকার। এ নিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে আলাপ-আলোচনা চলছে। আজ মঙ্গলবার (২৭ জুলাই) পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন গণমাধ্যমকে এসব তথ্য জানান।

তিনি বলেন, এয়ার বাবল চালুর বিষয়ে আমরা ইতোমধ্যে সংশ্লিষ্ট যারা আছেন তাদের সঙ্গে কথাবার্তা বলছি। সেজন্য আমরা সীমিত আকারে ফ্লাইট চালুর প্রস্তাব রেখেছি।

পররাষ্ট্রসচিব আরও বলেন, এই সিদ্ধান্তটা নিলে বাস্তবায়ন হতে সময় লাগবে। আমরা আগস্টের কোনো একটা সুবিধাজনক সময়ে এটা শুরু করার ব্যাপারে আশা রাখি। এ নিয়ে আমরা সংশ্লিষ্ট সকলের সঙ্গে আলাপ শুরু করেছি।

মাসুদ বিন মোমেন বলেন, আমরা প্রতিনিয়ত বিভিন্ন দেশের কোভিড সংক্রান্ত পরিসংখ্যান বিচার-বিশ্লেষণ করে থাকি। যেহেতু ভারতের আক্রান্তের সংখ্যা অনেক কমেছে, সে অনুযায়ী আমরা মনে করছি কিছুটা শিথীল করতে পারি আমরা। তিনি বলেন, অনেক সময় মারাত্মক রোগীরা হয়তো দ্রুত যেতে চান। আবার ভারত থেকে যারা বাংলাদেশে ফেরত আসছে, তারা সীমান্ত দিয়ে আসছে।

করোনার প্রাদুর্ভাব কমাতে ৫ জুলাই ভারতসহ ৮টি দেশের সঙ্গে আকাশপথে যোগাযোগ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। ভারত ছাড়া বাকি দেশগুলো হলো- বতসোয়ানা, নেপাল, মঙ্গলিয়া, নামিবিয়া, পানামা, দক্ষিণ আফ্রিকা ও তিউনিশিয়া।

নাঈম/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: