প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

আবারও কমলো করোনা ভ্যাকসিন নেয়ার বয়স, চলছে রেজিস্ট্রেশন

   
প্রকাশিত: ৩:৩৭ অপরাহ্ণ, ২৯ জুলাই ২০২১

দেশে করোনা রোধে সরকারি উদ্যোগে সারাদেশে চলছে টিকাদান কর্মসূচি চালছে। দেশের মানুষের টিকা নিশ্চিত করতে এখন থেকে ২৫ বছর বা তার বেশি বয়সী বাংলাদেশিরা করোনাভাইরাসের টিকা নিতে পারবেন। করোনার টিকা নিতে নিবন্ধনের জন্য সুরক্ষা অ্যাপে বয়সসীমা ২৫ বছর ও তদূর্ধ্ব করা হয়েছে। বৃহস্পতিবার (২৯ জুলাই) দুপুরে করোনার টিকার নিবন্ধনের সুরক্ষা অ্যাপে নিবন্ধন করতে গিয়ে দেখা যায়, ২৫ বছর ও এর বেশি যে কোনো বয়সী বাংলাদেশি করোনার টিকা নিতে পারবেন।

 

গত ৫ জুলাই টিকা নিবন্ধনের বয়সসীমা কমিয়ে ৩৫ করেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক আবুল বাশার খুরশীদ আলম। এর ১৪দিন পরই ১৯ জুলাই টিকা নিবন্ধনের বয়সসীমা কমিয়ে ৩০ বছর করা হয়। এছাড়া ১০ দিন পর আজ তা আরও কমিয়ে ২৫শে আনা হলো।

উল্লেখ্য, করোনা প্রতিরোধে গত ৭ ফেব্রুয়ারি দেশজুড়ে গণটিকাদান কার্যক্রম শুরু হয়। এর পরের দিন করোনার টিকার জন্য নিবন্ধনের জন্য ৪০ বছর বয়সসীমা নির্ধারণ করে সরকার। সেদিন দুপুরে সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই নির্দেশনা দেন। এর আগে ৫৫ বছর বয়সীদের টিকার জন্য নিবন্ধন করার অনুমোদন দেওয়া হয়েছিল।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: