প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

কুকুরের প্রতি অন্যরকম ভালবাসা জাপা নেত্রী শিউলির

   
প্রকাশিত: ১১:৩৬ অপরাহ্ণ, ২৯ জুলাই ২০২১

আবুল হোসেন, সিলেট থেকে: করোনাভাইরাস সংকটে বেওয়ারিশ কুকুরও খাদ্য সংকটে পড়েছে। তাদের জন্য খাদ্য সাহায়তা নিয়ে এগিয়ে আসলেন একজন নারী নেত্রী। তিনি হলেন জাতীয় মহিলা পার্টির কেন্দ্রীয় যুগ্ম-সাংগঠনিক সম্পাদক ও সিলেট মহানগরের সভাপতি এবং দুর্নীতি বিরোধী সংগ্রাম পরিষদের সিলেট জেলা কমিটির আহ্বায়ক শিউলি আক্তার। সিলেট নগরীতে রাতের অন্ধকারে রাস্তায় ঘুরে ঘুরে অসহায়-ক্ষুধার্ত ও সুবিধাবঞ্চিত মানুষের মুখে খাবার তুলে দেন। কিন্তু বুধবার রাতে নগরীর বিভিন্ন এলাকায় চোখে পড়ে বেওয়ারিশ কুকুরের ক্ষুধার যন্ত্রণা।

এসব কুকুর মূলত হোটেল, রেস্তোরার ফেলে দেওয়া খাবার খেয়ে জীবন ধারণ করতো। কিন্তু করোনাভাইরাস সক্রামণ রোধে গত কিছু দিন ধরে সব হোটেল রেঁস্তোরা বন্ধ। ফলে না খেয়ে রয়েছে কুকুর। বিষয়টি নজরে আসে জাপা নেত্রী শিউলি আক্তারের। গতকাল বুধবার রাতে তিনি নগরীর বিভিন্ন পয়েন্টে যেয়ে কুকুরদের নিজ হাতে পাউরুটি খাওয়ান।

শিউলি আক্তার বলেন, ‘বেওয়ারিশ হলেও এরা ফেলে দেয়া খাবার খেয়ে আমাদের পরিবেশ পরিস্কার রাখতে অনেকটা সাহায্য করে। কিন্তু পরিস্থিতি তাদেরকেও অনাহারে রেখেছে। খাবার না পেলে মরে যাবে। ক্ষিপ্ত হয়ে মানুষের ওপর হামলাও করতে পারে। সে কারনেই ওদের খাবারের ব্যবস্থা করেছি। এখন থেকে ’ প্রতি দিনই কুকুরের জন্য খাবারের ব্যবস্থা হবে বলে জানান তিনি।

ফরমান/মস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: