ঈদের ছুটিতে থাকা শিল্পকারখানা শ্রমিকদের ব্যাপারে যা বললেন বিজিএমইএ সভাপতি

   
প্রকাশিত: ৮:৪৫ অপরাহ্ণ, ৩০ জুলাই ২০২১

আগামী রোববার থেকে চলমান বিধিনিষেধের বাইরে থাকবে রপ্তানিমুখী শিল্পকারখানা। আজ শুক্রবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। উপ-সচিব মো. রেজাউল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, সার্বিক পরিস্থিতি বিবেচনায় ১ আগস্ট (রোববার) সকাল ৬টা থেকে রপ্তানিমুখী সব শিল্প ও কলকারখানা বিধিনিষেধের আওতা বহির্ভূত রাখা হলো।

এদিকে, রপ্তানিমুখী শিল্পকারখানার কার্যক্রম চালু হলেও কোনো শ্রমিক যদি কাজে যোগ দিতে নাও পারেন, তবে তাদের চাকরি থেকে ছাঁটাই করা হবে না বলে জানিয়েছেন তৈরি পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএর সভাপতি ফারুক হাসান। তিনি বলেন, কঠোর বিধিনিষেধ শেষ হলে পর্যায়ক্রমে ঈদের ছুটিতে গ্রামে যাওয়া শ্রমিকরা কারখানায় কাজে যোগ দেবেন। এ সময়ে যেসব শ্রমিক কারখানায় আসতে পারবে না তাদের চাকরিতে কোনো সমস্যা হবে না।

বিজিএমইএ সভাপতি জানান, যেসব কর্মী ঈদের ছুটি থেকে এখনও গ্রাম থেকে ফিরতে পারেননি, সরকার ঘোষিত বিধিনিষেধ শেষ হলে তারা কাজে যোগ দেবেন। এ সময়ের মধ্যে কাউকে ছাটাই করা হবে না। যদি ছাটাইয়ের কোনো তথ্য তারা পান, তাহলে পুনরায় ছাটাইকৃতের চাকরির ব্যবস্থা করা হবে।

কাওসার/শিই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: