প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

ইয়ানুর রহমান

যশোর প্রতিনিধি

ভারত ফেরত ৪ মেয়েকে যশোর শেল্টার হোমে রাখায় ভাঙচুর

   
প্রকাশিত: ১১:০৬ অপরাহ্ণ, ৩০ জুলাই ২০২১

ঢাকা আহছানিয়া মিশনের যশোরস্থ শেল্টার হোমে থাকা মেয়েরা শুক্রবার (৩০ জুলাই) দুপুরে প্রতিষ্ঠানে ভাংচুর চালিয়েছে। ভারত ফেরত চার মেয়েকে সেখানে রাখার দ্বন্দে এ ঘটনা ঘটে। ভারত ফেরত হওয়ায় যশোরস্থ ঢাকা আহছানিয়া মিশনের মেয়েরা তাদেরকে অন্যত্র রাখার আহবান জানান। কিন্তু কর্তৃপক্ষ তাদের কথা না শোনায় বিক্ষুব্ধ মেয়েরা শেল্টার হোমের জানালা, খাট, তোষক, আলনা, বিভিন্ন সরজ্ঞাম ভাংচুর করে।তাদের দাবি, কোয়ারেন্টিন ছাড়া শেল্টার হোমে নিয়ে আসায় তারা করোনা ঝুঁকিতে পড়বে। হোমে করোনা ছড়িয়ে যেতে পারে।

এ বিষয়ে শেল্টার হোমের ব্যবস্থাপক শাহনাজ পারভীন বলেন, মেয়েদের ভারত থেকে রিপ্যাট্রিয়েশন করা হয়েছে। এদের মধ্যে একজন কোয়ারেন্টিন শেষ করা এবং অপর তিনজন গতকাল দেশে ফিরেছেন। বিষয়টি হোমে থাকা অন্য মেয়েদের ভীত সন্ত্রস্ত করে তোলে। এরপর তারা ওই তিনজনকে অন্যত্র পাঠাতে কিংবা তাদের অন্য স্থানে রাখার দাবি জানায় এবং একপর্যায়ে আজ শুক্রবার দুপুরে হোমে ভাংচুর চালায়। তিনি আরও জানান, বৃহস্পতিবার রাত ৯টার পরে চার মেয়েকে শেল্টার হোমে দিয়ে যায় রাইটস যশোর।

রাইটস যশোরের নির্বাহী পরিচালক বিনয় কৃষ্ণ মল্লিক জানান , চার মেয়ের মধ্যে একজন ইতোমধ্যে ১৪ দিনের কোয়ারেন্টিন সম্পন্ন করেছে। অন্যদের রিপোর্ট নেগেটিভ। প্রশাসনের সঙ্গে কথা বলে তাদের সেখানে রাখা হয়েছে। এ ব্যাপারে যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী সায়েমুজ্জামান বলেন, সেন্টারে যারা রয়েছেন তারা সকলেই তো ভিক্টিম। যারা গতরাতে এসেছেন তারাও ভিক্টিম। রাইটস যশোরের আবেদনের প্রেক্ষিতে আমরা সেখানে নতুন তিনজনকে
আলাদা থাকার ব্যবস্থা সাপেক্ষে রাখতে বলি।  ঘটনা শুনে সেখানে আমাদের প্রতিনিধি পাঠিয়েছি। তিনি আরও বলেন, গতকাল যারা হোমে ছিলেন, তাদের মধ্যেনতিনজনকে গাজীর দরগাহে কোয়ারেন্টিনে পাঠানো হচ্ছে।

ফরমান/মস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: