হুইসেলের উদ্যোগে শিশু-কিশোরদের ফ্রি কোডিং কর্মশালা আয়োজিত

                       
প্রকাশিত: ১০:০৬ পূর্বাহ্ণ, ৩১ জুলাই, ২০২১

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে শিশু-কিশোরদের অংশগ্রহণ নিশ্চিতে শিশু-কিশোরদের নিয়ে ফ্রি কোডিং কর্মশালার আয়োজন করেছে শিশু কিশোর ম্যাগাজিন ও ই-লার্নিং প্ল্যাটফর্ম হুইসেল। এ কর্মশালা আয়োজনে সহযোগিতা করে মালয়েশিয়া ভিত্তিক তারুণ্যনির্ভর সংগঠন ইয়ুথ হাব। শুক্রবার (৩০ জুলাই) সন্ধ্যা সাড়ে সাতটায় ভার্চুয়ালি কর্মশালাটি অনুষ্ঠিত হয়। এই কর্মশালায় ৬২ জন শিশু-কিশোর ও তাদের অভিভাবকরা অংশগ্রহণ করেন।

আনিকা নায়ার তুর্ণার সঞ্চালনায় কর্মশালায় হুইসেল এর প্রতিষ্ঠাতা ও সিইও আরেফীন দিপু ও ইয়ুথ হাবের কোষাধ্যক্ষ রাদিয়া রাইয়ান চৌধুরী শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন। তিন ঘন্টা ব্যাপী কর্মশালাটি পরিচালনা করেন ইয়ুথ হাবের সভাপতি পাভেল সারওয়ার, ক্ষুদে কোডার নুসাইবা, সারাফ ও সিনান। শিশুদের কাছে আকর্ষণীয় এবং বিনোদনমূলক কন্টেন্ট এর সমন্বয়ে শিশুদের কোডিং শেখানো হয় এই কর্মশালায়।

ভার্চুয়ালি শুরু হওয়া এই কর্মশালাটি দুইমাস ব্যাপী চলবে। কর্মশালায় স্ক্র্যাচ প্রোগ্রামিং, পাইথন প্রোগ্রামিং ও এপইনভেন্টর শেখানো হচ্ছে বলে জানিয়েছেন ইয়ুথ হাবের প্রেসিডেন্ট পাভেল সারওয়ার।

উল্লেখ্য, হুইসেল একটি শিশু কিশোর ম্যাগাজিন এবং ই লার্নিং প্ল্যাটফর্ম। শিশুদের কাছে ই-লার্নিং জনপ্রিয় করার উদ্যেশ্যে কাজ করছে প্ল্যাটফর্মটি।

না.হাসান/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

বর্তমানে জাতীয় সংসদ, নির্বাচন কমিশন সবিচালয়, আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি, অপরাধ, সচিবালয়, আদালত, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, খেলাধুলা, বিনোদনসহ প্রায় সব গুরুত্ত্বপূর্ণ বিটেই রয়েছে একঝাঁক তরুণ সাংবাদিক। এছাড়া সারাদেশে বিডি২৪লাইভ ডটকম’র রয়েছে প্রতিনিধি।

লাইফ স্টাইল

নিবন্ধন নং- ২২

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬৭৮৬৭৭১৯০, ০৯৬৭৮৬৭৭১৯১
ইমেইল: info@bd24live.com