প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

এম. সুরুজ্জামান

শেরপুর প্রতিনিধি

এনএসআইয়ের অভিযান, শেরপুরে ৩০ লাখ টাকা মূল্যের নিষিদ্ধ পলিথিনসহ ট্রাক চালক আটক

   
প্রকাশিত: ৫:৫৬ অপরাহ্ণ, ৩১ জুলাই ২০২১

ছবি: প্রতিনিধি

শেরপুর সদর উপজেলার ভাতশালা ইউনিয়ন থেকে শুক্রবার (৩১ জুলাই) দুপুরে ট্রাক ভর্তি নিষিদ্ধ পলিথিন আটক করেছে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা অধিদপ্তর (এনএসআই)। এসময় ট্রাকসহ চালককে আটক করা হয়। জব্দ ১০ হাজার কেজি পলিথিনের মূল্য প্রায় ৩০ লাখ টাকা হবে বলে এনএসআই জানিয়েছে। আটক বাবুল মিয়া শহরের শেখ হাটি মহল্লার বাসিন্দা।

এনএসআই ও পরিবেশ অধিদপ্তর সূত্রে জানা যায়, ঢাকার লালবাগ থেকে ট্রাকে করে নিষিদ্ধ পলিথিন আনা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে এনএসআই শেরপুর ঢাকা মহাসড়কের ভাতশালা ইউনিয়নের জোড়া পেট্রোল পাম্প এলাকায় অভিযান চালায়। এসময় (ঢাকা মেট্রো ট- ২০১৬১২) ট্রাক তল্লাশি করে উল্লেখিত পলিথিন পাওয়া যায়। পরে ট্রাক চালক জেলা শহরের শেখহাটি মহল্লার বাসিন্দা বাবুল মিয়াকে আটক করা হয়।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জেলা পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক নয়ন কুমার রায় বলেন, পলিথিন জব্দের ঘটনায় পরিবেশ আইনে শেরপুর সদর থানায় একটি মামলা হয়েছে।
শেরপুর এনএসআই এর উপ-পরিচালক মোহাম্মদ গোলাম কিবরিয়া জানান, পলিথিন জব্দের পর জেলা প্রশাসক ও পরিবেশ অধিদপ্তর কে অবহিত করা হয়েছে। পলিথিন বহনকারী ট্রাক চালক বাবুল মিয়া জানান জব্দ পলিথিন ও ট্রাকের মালিক হচ্ছেন জেলা শহরের খোয়ারপাড় এলাকার আবু রায়হান ও ফরিদ মিয়া নামে দুই ব্যবসায়ী।

 

 

 

 

 

 

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: