প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

হারুন-অর-রশীদ

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরে সংঘর্ষের ঘটনায় ৩ মামলা, গ্রেফতার ১৮

   
প্রকাশিত: ১০:৩৪ অপরাহ্ণ, ১ আগস্ট ২০২১

ফরিদপুরের বোয়ালমারীর পরমেশ্বদী গ্রামে পাটের জাগ হারানোকে কেন্দ্র করে আ’লীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় এ পর্যন্ত তিনটি মামলা হয়েছে বলে জানা গেছে। থানা সূত্রে জানা যায়, সংঘর্ষে মাসুদ শেখ গ্রুপের কৃষক শহিদ শেখের মৃত্যুর ঘটনায় ২৬ জুলাই দুপুরে নিহতের ফুফাতো ভাই পরমেশ্বদী গ্রামের বাসিন্দা মান্নান শেখ বাদী হয়ে প্রতিপক্ষ ইউনিয়নের আ’লীগের শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদক আ. মান্নান মাতুব্বরকে ১নং আসামি করে ২৯ জনের নামে হত্যা মামলা দায়ের করেন। মামলা নং ১৪।

পরে, ২৬ জুলাই রাতে মাসুদ শেখের প্রতিপক্ষ মান্নান মাতুব্বরের ভাতিজা শাহিন মাতুব্বরের স্ত্রী মালা চৌধুরী পরমেশ্বদী ইউনিয়নের চেয়ারম্যান নুরুল আলম মিনা মুকুলকে প্রধান আসামি করে ৬৯ জনের নামে বাড়ি ঘর ভাংচুর ও লুটের অভিযোগ এনে মামলা করেন। মামলা নং ১৫। এদিকে, গত ৩০ জুলাই বোয়ালমারী ডহরনগর পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই তোতা বাদী হয়ে দ্রুত বিচার আইনে ৩৭ জনের নামে মামলা করেন। মামলা নং ১৫। তিন মামলায় মোট ১৮ জন আসামীকে গ্রেফতার করে ফরিদপুর আদালতে প্রেরণ করেছে পুলিশ। এর মধ্যে হত্যা মামলায় ১ জন, দ্রুত বিচার আইনে ৩ জন এবং লুট মামলায় ১৪ জন।

উল্লেখ্য, গত মাসের ২৩ জুলাই পাটের জাগ হারানোকে কেন্দ্র করে পরমেশ্বদী গ্রামে মাসুদ শেখ ও মান্নান মাতুব্বর গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এ সংঘর্ষে পরমেশ্বদী গ্রামের কৃষক শহিদ শেখ নিহত হয়। সংঘর্ষচলাকালীন সময়ে ঘরবাড়ি ভাংচুর ও লুটের ঘটনা ঘটে। বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নুরুল আলম বলেন, পরমেশ্বর্দী গ্রামের সংঘর্ষের ঘটনায় এ পর্যন্ত তিনটি মামলা হয়েছে। পুলিশ মামলাগুলো তদন্ত করছে।

ফরমান/মস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: